ইরানে ফের হিজাব বিতর্ক, হিজাব পরে দোকানে না আসায় আটক দুই তরুণী

ফের একবার হিজাব না পরায় ইরানে হেনস্তার শিকার দুই তরুণী। হিজাব না পরে দোকানে ঢুকেছিলেন দুই তরুণী। শাস্তি দিতে মাথায় দই ছুঁড়ে মারেন এক ব্যক্তি। এরপর দুই তরুণীকে আটক করা হয়। ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। হিজাব বিতর্কে বিধ্বস্ত ইরানের (Iran) এই ঘটনায় ফের নতুন করে বিতর্ক ছড়িয়েছে।

মেয়েদের মাথার চুল খুলে রাখা ইরানের আইনে অপরাধ। এই দুই তরুণী খোলা চুলে রাস্তায় বেরিয়েছিলেন, সেই অপরাধে তাঁদের আটক করেছে ইরানের প্রশাসন। প্রকাশ্যে অশান্তি পাকানোর কারণে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকেও।

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ইরানের একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, একটি দোকানে খোলা চুলে দাঁড়িয়ে রয়েছেন দুই তরুণী। সেই সময়েই দোকানে ঢুকে পড়েন এক ব্যক্তি। সটান জিজ্ঞাসা করেন, চুল খুলে হিজাব (Hijab) ছাড়াই কেন রাস্তায় বেরিয়েছেন দুই তরুণী। বেশ খানিকক্ষণ কথা কাটাকাটির পরে দোকানে রাখা দই ছুঁড়ে মারেন ওই ব্যক্তি।

জানা গিয়েছে, ওই দোকানের মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে প্রশাসন। হিজাব ছাড়া মহিলাদের কেন দোকানে প্রবেশাধিকার দেওয়া হয়েছে, সেই কারণ দেখিয়ে নোটিস ধরানো হয়েছে দোকান মালিককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =