‘হিজাব, বিকিনি সবেতেই সমস্যা বিজেপির’, পাঠান বিতর্কে সরব নুসরত

‘পাঠান’ ছবির ‘বেশরম’ গান নিয়ে গোটা দেশে হইহট্টগস। গেরুয়া বিকিনিতে দীপিকা পাড়ুকোন ঝড় তুলেছেন গানটিতে।আর তা দেখেই রেরে করে উঠেছে দেশের হিন্দুত্ববাদী সংগঠন। তারা এই ছবি নিষিদ্ধ করার ঘোষণা করেছেষ করেছেন। তবে এই বিতর্কের মাঝে গেরুয়া বিকিনিতে দেখে মুগ্ধ তৃণমূল কংগ্রেসের ও অভিনেত্রী নুসরত জাহান। এক সংবাদ মাধ্যমকে পাঠান বিতর্ক নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে নুসরত জানান, ‘বেশরম গানে দীপিকা আমাকে মুগ্ধ করেছে। অসাধারণ লাগছে তাঁকে।’ নুসরত আরও বলেন, ‘এসব বিতর্ক না করে, ছবিটা কেমন হবে, তা নিয়ে আলোচনা হওয়া উচিত।’

বিজেপিকে কটাক্ষ করে তৃণমূলের সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান(Nusrat Jahan) বলেন, ”এই দলের সব কিছুতেই সমস্যা। কী খাব, কী পরব। হিজাব নিয়েও এদের সমস্যা রয়েছে, বিকিনি নিয়েও এদের সমস্যা রয়েছে। দেশের মহিলারা কী পরবে, তা বলে দেওয়ার দায়িত্ব এদের কে দিয়েছে?”

অন্যদিকে, ‘পাঠান’ বিতর্কের মুখে পড়ল শাহরুখ অভিনীত রাজকুমার হিরানীর নতুন ছবি ”ডানকি”র শুটিং। খবর অনুযায়ী, মধ্যপ্রদেশের এক হিন্দু সংগঠন জব্বলপুরে এই ছবির শুটিংয়ে বাধা দেয়।

প্রসঙ্গ, বৃহস্পতিবার উলেমা বোর্ডের সভাপতি সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, ”শাহরুখের এ ছবি মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনতে পারে। শুধু মধ্যপ্রদেশ নয় গোটা দেশেই যাতে ছবি মুক্তি না পায়, তার ব্যবস্থা করা উচিত।’’ তাঁদের যত আপত্তি ‘পাঠান’ নাম নিয়ে। অন্যদিকে, উলেমা বোর্ডের সভাপতি সৈয়দ আনাস আলির কথায়, ‘‘মুসলিম সম্প্রদায়ের মধ্যে পাঠান অত্যন্ত সম্মানীয়। এই ছবির নাম ও ছবিতে যে পোশাক ব্যবহার হয়েছে তাতে পাঠানদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। যদি একান্তই এই ছবি মুক্তি পায়, তা হলে নাম বদল করতে হবে।” অন্যদিকে, হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার অভিযোগ এনে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বিহার আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 2 =