পন্থের দুর্ঘটনায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দাবি উড়িয়ে দিল হাইওয়ে অথরিটি

ঋষভ পন্থের পথ দুর্ঘটনা নিয়ে রোজ নানান ধরনের খবর সামনে আসছে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীকে হাসপাতালে ভর্তি থাকা পন্থ জানিয়েছিলেন যে, রাস্তায় গর্ত, খানা-খন্দ থাকার জন্যই তাঁর গাড়ি নিয়ন্ত্রণ হারিয়েছিল। গত রবিবার এমনটাই দাবি করেছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। কিন্তু এবার সে অভিযোগ নস্যাৎ করে দিল জাতীয় সড়ক অথরিটি।
বছরের প্রথম দিন, অর্থাৎ গত রবিবার পন্থকে দেখতে দেরাদুনের হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন পুষ্কর সিং ধামী।

কথা বলেন তাঁর মায়ের সঙ্গেও। এরপর বেরিয়ে এসে জানান, ঠিক কী কারণে গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। ধামী বলেন, যে রাস্তা দিয়ে পন্থ যাচ্ছিলেন, তাতে খানা-খন্দ, গর্ত ছিল। সেখান থেকে গাড়িটিকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারেন পন্থ। আর তারপরই দাউদাউ করে জ্বলতে শুরু করে গাড়িটি। কোনওক্রমে গাড়ির উইন্ডশিল্ড ভেঙে বেরিয়ে এসে প্রাণে বাঁচেন তিনি। এমনকী দিল্লি ও জেলা ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম শর্মার গলাতেও শোনা গিয়েছিল ধামীর সুর। কিন্তু সোমবার হাইওয়ে অথরিটি দাবি করে, দুর্ঘটনাস্থলে কোনও গর্ত ছিল না।

জাতীয় হাইওয়ে অথরিটির রুরকি ডিভিশন প্রজেক্টের ডিরেক্টর প্রদীপ সিং গুসেইন জানান, ‘যেখানে দুর্ঘটনা ঘটে, সেখানে কোনও গর্ত ছিল না। যে রাস্তায় গাড়িটি দুমড়ে-মুছড়ে যায়, সেই জায়গাটা খানিকটা সংকীর্ণ। কারণ ওই রাস্তার কাছাকাছি জল নিকাশের জন্য একটি খাল রয়েছে।’ শুধু তাই নয়, দুর্ঘটনার পর যে ওই রাস্তা সারাই করা হয়েছে, সে খবরও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি। ফলে ঋষভের দুর্ঘটনার কারণ নিয়ে নতুন করে শুরু হল তরজা।

এর আগে বিসিসিআই-এর তরফ থেকে একটি বিবৃতিতে লেখা হয়েছে, ‘ঋষভ পন্থের কপালের দু’টি জায়গায় ক্ষত রয়েছে। ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। এমনকি ওর ডান হাতের কব্জি, গোড়ালি, পায়ের পাতায় চোট রয়েছে। পন্থের পিঠের পিছনের দিকেও মারাত্মক চোট রয়েছে। তবে গুরুতর জখম হলেও এখন অনেকটা ভালো আছেন পন্থ। প্রাথমিকভাবে তাঁকে দেরাদূনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে আরও ভালো চিকিৎসার জন্য পন্থকে দেরাদূনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’ সেই প্রেস বিবৃতিতে লেখা হয়েছে, ‘বিসিসিআই ঋষভ এবং ওর পরিবারের পাশে রয়েছে। এবং প্রতি মুহূর্তে ডাক্তারদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।’
পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড।

চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল টিম যোগাযোগ রাখছে। পন্থ যাতে সেরা চিকিৎসা পান সেটা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডে তরফে। এই ভয়ঙ্কর মুহূর্ত কাটিয়ে পন্থ যাতে দ্রুত বাইশ গজের যুদ্ধে ফিরতে পারেন, সেটার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − four =