ক্যামাক স্ট্রিট থেকে হাজরার মিছিলে ‘হ্যাঁ’ হাইকোর্টের    

চাকরি প্রার্থীরা যে রুটে মিছিল করতে চাইছেন, সেই রুটে বেশ কয়েকটি স্কুল থাকায় অসুবিধায় পড়বে স্কুল পড়ুয়ারা এমনই রাজ্য সরকার আদালতের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল। কিন্তু রাজ্যের সেই যুক্তি মানতে নারাজ কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। সোমবারের শুনানিতে বিচারপতি জয় সেনগুপ্ত জানান, যে সব স্কুলের কথা বলা হচ্ছে, মিছিলের কারণে সেখানে কোনও প্রভাব পড়বে না। পাশাপাশি বিচারপতির পর্যবেক্ষণ, রাজ্যের আবেদন ত্রুটিপূর্ণ।

প্রসঙ্গত, রাজ্য সরকারের গ্রুপ ডি পদের চাকরি প্রার্থীরা থিয়েটার রোড এবং ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকে শুরু করে নিজাম প্যালেসের সামনে দিয়ে রবীন্দ্র সদন মোড় থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রোড হয়ে হাজরা মোড় এই রুটেই মিছিল করার অনুমতি চেয়েছিলেন। আগামী ২৭ সেপ্টেম্বর, বুধবার বেলা ১ টায় সেই রুটে মিছিলের অনুমতিও দিয়ে দেন বিচারপতি। এরপর সোমবার সেই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানানো হয় রাজ্য সরকারের তরফ থেকে।

সোমবার রাজ্যের তরফ থেকে জানানো হয়, ওই রুটে রয়েছে অভিনব ভারতী, শ্রী শিক্ষায়তন, শাখাওয়াত মেমোরিয়াল, লা মার্টিনিয়ার সহ বেশ কয়েকটি স্কুল। মিছিল হলে ওই এলাকায় ট্রাফিকের সমস্যা হবে, সওয়ালে এমনটাই দাবি রাজ্যের।

মঙ্গলবার দুপুর ১২ টায় ফের এই মামলার শুনানি রয়েছে। ওই দিন আবারও হলফনামা জমা দেবে রাজ্য। এর আগে গত মে মাসে এই গ্রুপ ডি প্রার্থীরা হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত মিছিল করতে চেয়েছিলেন। সেই নিয়েও মামলা হয়েছিল আদালতে। পরে আদালতের নির্দেশ মতো, হরিশ মুখার্জি রোড বাদ পড়লেও কালীঘাট পর্যন্ত মিছিল হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − two =