গ্রুপ ডি চাকরি প্রার্থীদের মিছিলে অনুমতি হাইকোর্টের

কলকাতা: পুলিশ অনুমতি দেয়নি। তবে অনুমতি মিলল হাইকোর্টের তরফে। নিজেদের দাবিদাওয়াকে সামনে রেখে শহিদ মিনার থেকে মিছিল করায় সবুজ সংকেত পেলেন গ্রুপ ডি চাকরি থেকে বঞ্চিত প্রার্থীর।
মঙ্গলবার এই বঞ্চিত চাকরিপ্রার্থীরা শহিদ মিনার থেকে একটি প্রতিবাদ মিছিল করবে বলে ঠিক করেছিলেন। সেই মতো পুলিশের কাছে আবেদনও জানান তাঁরা। যদিও পুলিশ অনুমতি দেয়নি। হাইকোর্টে মিছিলের অনুমতি চেয়ে মামলা করেন গ্রুপ ডি-র বঞ্চিত চাকরিপ্রার্থীরা। সেই মিছিলের অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত।
গ্রুপ ডি-র চাকরি প্রার্থীদের অভিযোগ ছিল, যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি থেকে বঞ্চিত হয়েছেন তাঁরা। সরকারকে বারবার আবেদন করেও কোনও লাভ হয়নি। ধর্মতলায় নিজেদের দাবিদাওয়া নিয়ে দীর্ঘদিন আন্দোলনও করছেন। এমনকী এই হাইকোর্টে একাধিক মামলাও চলছে। মঙ্গলবার সকালে বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলার শুনানি শেষে বিচারপতি শর্ত সাপেক্ষে মিছিল করার অনুমতি দিলেন। আদালত জানিয়েছে, দুপুর দু’টো থেকে বিকেল ৫টার মধ্যে সমস্ত কর্মসূচি শেষ করতে হবে।
এদিনের মিছিলে ৪০০ জন প্রার্থী যোগ দেবেন। মিছিল শুরু হবে শহিদ মিনার থেকে। সেই মিছিল শহিদ মিনার থেকে এক্সাইড হয়ে মেন রোড ধরে যাবে। শেষ হবে হাজরা মোড়ে। আদালত এও বলেছে, মিছিলে যেন কোনও বিশৃঙ্খলা পরিস্থিতি সৃষ্টি না হয় সেটা দেখতে হবে পুলিশকে। মিছিল থেকে কোনওরকম কুরুচিকর মন্তব্য করা যাবে না।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + seventeen =