প্রধানমন্ত্রীর সফরের আগে কেরল জুড়ে জারি হাই-অ্যালার্ট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেরল সফরের আগে রাজ্য জুড়ে জারি হল হাই অ্যালার্ট। প্রধানমন্ত্রীর সফর ঘিরে আঁটসাঁট করা হল নিরাপত্তা। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায় আত্মঘাতী হামলার হুঁশিয়ারি দিয়েএক হুমকি চিঠি পৌঁছয় কেরলের বিজেপির রাজ্য দপ্তরে। প্রসঙ্গত, আগামী ২৪ এপ্রিল প্রধানমন্ত্রীর কেরল সফর। আর এই চিঠিতে স্পষ্টই হুমকি দেওয়া হয়েছে যে প্রধানমন্ত্রীর সভাস্থল আত্মঘাতী হামলা হবে। এরপর কেরলকে ঢেকে ফেলা হয়েছে নিঃশ্ছিদ্র নিরাপত্তায়।
এদিকে কেরল পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই ওই চিঠির প্রেরকের সন্ধান পেয়েছে কেরালা রাজ্য পুলিশ। তাকে আটকও করা হয়েছে। যদিও সেই ব্য়ক্তি গোটা ঘটনা অস্বীকার করেন। তাঁর বক্তব্য, বিরোধী গোষ্ঠীর কেউ তাঁর বদনাম করতেই এই চিঠি বিজেপি দপ্তরে পাঠিয়েছে।
প্রসঙ্গত, আগামী ২৪ এপ্রিল কোচিতে একটি জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে, কেরলের এডিজি-র তরফে নিরাপত্তা নিয়ে জারি একটি নির্দেশিকা মিডিয়াতে ফাঁস হয়ে গিয়েছে বলে সূত্রে খবর। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভার নিরাপত্তা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হয়েছিল।
শুধু তাই নয়, এই গোপন নথি ফাঁস হওয়ায়র পরই পিএফআই সংগঠনের পক্ষ থেকেও হুমকি এসেছে। বিদেশ মন্ত্রকের রাজ্য প্রতিমন্ত্রী এম মুরলিধরন এই বিষয়টি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী সফরের আগে এভাবে নিরাপত্তা বিঘ্নিত হওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি। আর এই ঘটনায় দোষারোপ করেন রাজ্য পুলিশকেই। এদিকে প্রধানমন্ত্রীর সফর সূচি অনুসারে আগামী ২৪ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিপ্রথমে কোচিতে যাবেন। সেখান থেকে যাবেন তিরুবন্তপুরমে। উদ্বোধন করবেন কেরালার প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের।
এদিকে আবার কুখ্যাত গ্যাংস্টার আতিক আহমেদেরমৃত্যুর বদলা নেওয়ার হুমকি দিয়ে ইদের দিন বার্তা দিয়েছেআল কায়দার শাখা সংগঠন, এমনটাই সূত্রে খবর। ভারতের এই আল কায়দা সংগঠন একটি বিবৃতিতে আতিক এবং আশরাফকে শহিদ আখ্যা দিয়েছে। ইদ উপলক্ষে প্রকাশিত তাদের সাত পাতার একটি ম্যাগাজিনে আল কায়দা বিশ্বজুড়ে মুসলিমদের স্বাধীন করার বার্তাও দেওয়া হয়। আর এখানেই হুঁশিয়ারি দিয়ে আলা কায়দার তরফ থেকে লেখা হয় যে, ‘আমরা অত্যাচারীদের হাত গুঁড়িয়ে দেব। তা সে হোয়াইট হাউসে হোক বা দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবন কিংবা রাওয়ালপিণ্ডির পাক সেনার সদর দপ্তর। টেক্সাস থেকে তিহাড় কিংবা আদিয়ালা পর্যন্ত আমরা সমস্ত মুসলিম ভাই ও বোনদের শৃঙ্খল থেকে মুক্ত করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =