ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, নতুন শুনানি ১২ জুলাই

ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। শুক্রবার বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কারোলের ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠে। তবে মামলার কোনও নিষ্পত্তি হয়নি। বরং সেই মামলার শুনানি পিছিয়ে যায়। শুনানি হবে ১২ জুলাই। গরমের ছুটির পর নতুন বেঞ্চে হবে শুনানি। কারণ, এরই মধ্যে বিচারপতি দীনেশ মাহেশ্বরী ১৪ মে অবসর নেওয়ার কথা। অর্থাৎ ডিএ মামলার জন্য ফের নতুন বেঞ্চ তৈরি হবে সুপ্রিম কোর্টে। এদিকে ১৯ মে থেকে দেশের সর্বোচ্চ আদালতে গরমের ছুটি পড়ে যাচ্ছে। ফলে নতুন বেঞ্চে নতুন শুনানি হবে গরমের ছুটির পর।
বিষয়টি নিয়ে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানান, ‘সরকারি আইনজীবী উপস্থিত না থাকায় সরকারের জুনিয়র আইনজীবী শুক্রবার পাসওভার চান। কারণ, শুক্রবার বহু মামলা থাকায় সুপ্রিম কোর্টে মামলার শুনানি হয়নি।’ একইসঙ্গে তিনি এও জানান., সুপ্রিম কোর্টে আগামী ১২ জুলাই মামলার শুনানির দিন ধার্য করেছে বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কারোলের ডিভিশন বেঞ্চ। তবে রাজ্য সরকারি কর্মচারীদের অনেকেই আশা করেছিলেন যে শুক্রবার ডিএ মামলার নিষ্পত্তি হয়ে যাবে।
এদিকে আদালত সূত্রে খবর, শুক্রবার ছয় নম্বর আদালতকক্ষে বিচারপতি মাহেশ্বরী এবং বিচারপতি কারোলের বেঞ্চে কোনও ‘পার্ট হার্ড’ মামলা ছিল। যা শেষ কয়েকটি শুনানিতে ডিএ মামলার পথে ‘মামলা’ কাঁট হয়ে দাঁড়াচ্ছিল। সেই কাঁটা সরল না শুক্রবারেও। ফের ডিএ মামলার শুনানি পিছিয়ে গেল। এখানে বলে রাখা শ্রেয়, জানুয়ারি মাস থেকে ডিএ মামলার শুনানি লাগাতার পিছিয়ে যাচ্ছে। গত ২৪ এপ্রিল সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন শুনানি হয়নি। ২৮ এপ্রিল ধার্য করা হলেও এদিন তা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =