জয়ের হ্যাটট্রিক, সেমিফাইনাল নিশ্চিত ভারতের

টুর্নামেন্ট যত এগচ্ছে, ভয়ঙ্কর হয়ে উঠছে ভারতীয় দল। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালও নিশ্চিত করে ফেলল ভারত। গত কয়েক বছর দুর্দান্ত পারফর্ম করছে ভারতীয় পুরুষ হকি দল। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ। ঘরের মাঠে গত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেরার শিরোপা। এ বার প্যারিস অলিম্পিকেও ব্রোঞ্জ। এরপরই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নের মতোই পারফর্ম করছেন সুখজিৎ সিং, হরমনপ্রীতরা। চিন, জাপানের পর মালয়েশিয়া। জয়ের হ্যাটট্রিকে সেমিফাইনালে ভারত।
ছয় দলের টুর্নামেন্ট। প্রথম ম্যাচে আয়োজক চিনকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল ভারত। এরপর জাপানকে ৫-১ ব্যবধানে হারায়। টানা দু-ম্যাচে গোল করেছিলেন সুখজিৎ ও উত্তম সিং। প্যারিস অলিম্পিক স্কোয়াডের ১০ জন খেলছেন এখানেও। সঙ্গে ভারতীয় দলে যোগ হয়েছে বেশ কিছু তরুণ মুখ। অবিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে পারফরম্যান্সেও যে উন্নতি হচ্ছে মালয়েশিয়ার বিরুদ্ধে তা দেখা গেল। মালয়েশিয়াকে ৮-১ ব্যবধানে হারাল ভারত।
মালয়েশিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন রাজকুমার পাল। জোড়া গোল করেছেন অরজিৎ সিং হুন্ডাল। একটি করে গোল যুগরাজ সিং, হরমনপ্রীত সিং ও উত্তম সিংয়ের। মালয়েশিয়ার হয়ে একটি গোল শোধ করেন আকিমুল্লা আনুয়া। রাউন্ড রবিন পর্ব শেষে ১৬ সেপ্টেম্বর সেমিফাইনাল। পরদিন অর্থাৎ ১৭ সেপ্টেম্বর ট্রফির ম্যাচ। রাউন্ড রবিন পর্বে কাল দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 9 =