বিশ্বকাপের আগে ভরসার বার্তা হ্যারির

পুরুষদের টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন ভারত। এ বার হরমনপ্রীতদের পালা? গত এশিয়ান গেমস ক্রিকেটে ভারতের পুরুষ ও মহিলা দুই ক্রিকেট দলই সোনা জিতেছিল। অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপও জিতেছে ভারত। তবে সিনিয়র স্তরে ভারত কখনও আইসিসি ট্রফি জেতেনি। এটাই বড় আক্ষেপ। এ বার সেই স্বপ্নই দেখছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বেশ কয়েক বার সেমিফাইনাল এমনকি ফাইনাল অবধি পৌঁছলেও সেই বাধা আর পেরনো হয়নি। টি-টোয়েন্টিতে অবশ্য একবারই ফাইনালে উঠেছে। ২০২০ সালে হরমনপ্রীত কৌরের নেতৃত্বেই। এ বার সেরা টিম নিয়ে বিশ্বকাপে যাচ্ছেন, এমনটাই দাবি ক্যাপ্টেন হরমনপ্রীত কৌরের।

বাংলাদেশে হওয়ার কথা ছিল এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও নিরাপত্তাজনিত কারণে শেষ মুহূর্তে টুর্নামেন্ট আরব আমির শাহিতে সরানো হয়। দুবাই এবং শারজাতে হবে বিশ্বকাপের ম্যাচগুলি। ৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। ২০০৯ সাল থেকে শুরু হয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ট্রফির খোঁজে ভারত। দুবাই রওনা হওয়ার আগে বিশ্বকাপ নিয়ে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর ও হেড কোচ অমোল মুজুমদার।

বিশ্বকাপ প্রসঙ্গে হরমনপ্রীত কৌর বলছেন, ‘এটাই আমাদের সেরা টিম। দীর্ঘ সময় ধরে সকলে একসঙ্গে খেলছি। গত বছরও ট্রফির খুব কাছে পৌঁছেছিলাম।’ প্রস্তুতি নিয়ে যোগ করলেন, ‘যে সমস্ত বিষয়ে আমাদের ভুল ত্রুটি ছিল, সবই কভার করেছি। অনেক ক্ষেত্রেই ছোট ছোট ভুলের জন্য ট্রফি হাতছাড়া হয়েছে। এ বার সব দিক থেকেই প্রস্তুত।’ এ বারের এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে রানার্স হয় ভারত। একজন বাদে, সেই টিমটাই বিশ্বকাপের জন্য ধরে রাখা হয়েছে।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড-হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগজ, রিচা ঘোষ, যস্তিকা ভাটিয়া, পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেনুকা সিং ঠাকুর, দয়ালান হেমলতা, আশা শোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাটিল, সজনা সজীবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − one =