গুজরাত নির্বাচনের আগেই কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল

কংগ্রেস (Congress) ছাড়লেন হার্দিক প্যাটেল (Hardik Patel)। অবশেষে সত্যি হল জল্পনা। এর আগে তাঁর নানা ‘বেসুরো মন্তব্যে’র পর থেকেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছিল সম্ভবত কংগ্রেস ছাড়বারই ইঙ্গিত দিচ্ছেন তরুণ পতিদার নেতা। যদিও সমস্ত গুঞ্জনকে উড়িয়ে দিয়েছিলেন হার্দিক। কিন্তু বুধবার সকালে তিনি টুইট করে জানিয়ে দিলেন, ‘সাহস করে’ কংগ্রেস ছাড়ছেন তিনি। বছরের শেষেই গুজরাতে বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতিতে হার্দিক দল ছাড়ার অর্থই সংগঠনে ফাটলের লক্ষণ।

টুইটারে তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘আজ আমি সাহস করে কংগ্রেস পার্টির পদ ও দলের প্রাথমিক সদস্য হিসেবেও ইস্তফা দিচ্ছি। আমার বিশ্বাস, আমার এই সিদ্ধান্তকে আমার সব সাথী ও গুজরাতের জনতা স্বাগত জানাবেন। আমি মনে করি, আমার এহেন পদক্ষেপের পরে ভবিষ্যতে গুজরাতের হয়ে সত্যিকারের সদর্থক ভাবে কাজ করতে পারব।’

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরেই তিনি নানা অভিযোগ করছিলেন কংগ্রেস নিয়ে। মন্তব্য করেছিলেন , ‘আমি যেন নাসবন্দি হওয়া বর!’  তিনি বলেছিলেন, ‘বিজেপির যে কিছু ভাল দিক আছে, তা মানতেই হবে।’ এরপরই জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কি এবার হাত ছেড়ে পদ্মশিবিরেই যাচ্ছেন তরুণ রাজনৈতিক নেতা? তবে বুধবার দল ছাড়লেও হার্দিক গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন কি না, তা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + thirteen =