রাতের সমাবেশে হেনস্থা, ঋতুপর্ণার পাশে টলিপাড়ার কমলেশ্বর, রূপা, দেবলীনা, জিতু

কলকাতা : নারীর সুরক্ষা, নারীর সম্মান তথা নারীর অধিকার রক্ষার লড়াইয়ে আরেক নারীর উপর হেনস্তা! এটাই কী রাত দখল? বুধবার শ্যামবাজারে যখন রাত দখলের লড়াইয়ে আন্দোলনকারীদের হাতে হেনস্তার শিকার হলেন ঋতুপর্ণা, তখন কী একটিবারও কলকাতাবাসীদের মনে এই প্রশ্ন জাগল না? গোটা শহরের দিকে এমনই প্রশ্ন ছুড়ে দিল টলিপাড়া।

প্রশ্ন তুলছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অভিনেতা জীতু কমল, অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়, দেবলীনা দত্ত। লাল প্রেক্ষাপটে বড় হরফে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় লিখলেন, ”ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে এই অমানবিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। সবাই আন্দোলনে সামিল হতে পারেন। কেউ কাউকে আটকাতে পারেন না।” বৃহস্পতিবার বেলা চারটে দশে ওই পোস্টে লাইক, মন্তব্য ও শেয়ার হয়েছে যথাক্রমে ১ হাজার ২০০, ৫৪৮ ও ৯৮।

রূপা গঙ্গোপাধ্যায় ফেসবুকে রোমান হরফে লিখলেন, ”ঋতুপর্ণাকে বিনা কারণে এই অপমান করা আমি সমর্থন করি না। করব না। এই নাকি নারী সম্মান। নারী সুরক্ষার লড়াই?” বৃহস্পতিবার বেলা চারটে দশে ওই পোস্টে লাইক, মন্তব্য ও শেয়ার হয়েছে যথাক্রমে ২১০, ৪৬ ও ৭।

দেবলীনা দত্ত সামাজিক মাধ্যমে লিখলেন, ছেলেমেয়ে নির্বিশেষে সবাই শারীরিক আক্রমণ করলেন ঋতুদিকে। দেবলীনা সঙ্গে আরও লিখলেন, ”যাঁরা ঋতুপর্ণাকে বাঁচাতে গিয়েছিল, তাঁদের মধ্যে একজনের সিটি স্ক্যান হবে। আর আরেকজন গুরুতর আহত! আমি প্রত্যক্ষদর্শী।”

ঋতুকে হেনস্থার বিরোধিতা করে জীতু কমল লিখলেন, ”এটা ঠিক হচ্ছে না। দয়া করে এগুলো করে অতি-উৎসাহ দেখাবেন না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − two =