গাজার হাসপাতালে অস্ত্র মজুত হামাসের, ভিডিও প্রকাশ ইজরায়েলি ফৌজের

গাজার হাসপাতালে অভিযানে অভিযোগের আঙুল উঠছে ইজরায়েলের দিকে। কিন্তু গাজায় অভিযান শুরু করার পর থেকেই ইজরায়েল অভিযোগ করছে সেখানকার হাসপাতালগুলোকে বাঙ্কার হিসাবে ব্যবহার করছে হামাস। গাজার বৃহত্তম হাসপাতাল আল শিফায় রয়েছে জেহাদিদের কমান্ড সেন্টার ও অস্ত্রভাণ্ডার। এবার ভিডিও প্রকাশ করে অভিযোগের সপক্ষে প্রমাণ দিল ইজরায়েলি ফৌজ।

এই মুহূর্তে বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে আল শিফা হাসপাতাল। যাকে অন্যতম কমান্ড সেন্টার হিসাবে ব্যবহার করছে হামাস জঙ্গিরা বলে অভিযোগ। ওই ‘ঘাঁটি’ থেকে জেহাদিদের উৎখাত করতেই বুধবার অভিযান শুরু করে ইজরায়েলের ট্যাংকবাহিনী। হাসপাতালের ভিতরে অভিযান চালানোর পর এমআরআই বিল্ডিং থেকে উদ্ধার হয়েছে প্রচুর বিস্ফোরক ও অস্ত্রশস্ত্র। ভিডিও প্রকাশ বৃহস্পতিবার দাবি করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস।

আইডিএফের প্রকাশ করা ভিডিওতে দেখা যাচ্ছে, ইজরায়েলি সেনার মুখপাত্র জোনাথন কনরিকাস আল শিফার এমআরআই বিল্ডিংয়ের ভিতরে ঢুকে হামাসের মজুত করা অস্ত্রশস্ত্র দেখাচ্ছেন। কনরিকাসকে বলতে শোনা যায়, এই সমস্ত হাতিয়ার ও সরঞ্জাম দেখে আমরা নিশ্চিত যে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে হামাস জঙ্গিরা এই হাসপাতাল থেকে সামরিক অভিযান চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 4 =