ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, মৃত অন্তত ৪

ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা (America)। স্থানীয় সময় মতে বুধবার ওকলাহোমার টুলসায় একটি হাসপাতালে হানা দেয় এক বন্দুকবাজ। হামলাকারীর নির্বিচার গুলিবর্ষণে এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে। সূত্রের খবর, মৃত্যু হয়েছে ওই বন্দুকবাজেরও।

স্থানীয় পুলিশ জানিয়েছে, আচমকাই টুলসা শহরের সেন্ট ফ্রান্সিস হাসপাতাল এক ব্যক্তি হামলা চালায়। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র থেকে সেখানে উপস্থিত মানুষের উপর নির্বিচারে গুলি চালায় সে। ওই ঘটনায় চারজন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছেন। মৃত্যু হয়েছে বন্দুকবাজেরও। তবে পুলিশের পালটা গুলিতে সে প্রাণ হারিয়েছে না কি আত্মঘাতী হয়েছে ওই হামলাকারী তা এখনও স্পষ্ট নয়। কী কারণে এই হামলা সেই বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। টুলসার পুলিশ আধিকারিক জনাথন ব্রুকস জানিয়েছেন, আর কোনও হামলাকারী সেখানে লুকিয়ে আছে কি না, তা নিশ্চিত হতে গোটা এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশ ক্যাপ্টেন রিচার্ড মুলেনবার্গ জানিয়েছেন, হাসপাতাল চত্বরে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। অনেকেই আহত হয়েছেন।

মূলত, ঘটনাটি ঘটে নাতালি বিল্ডিংয়ের দোতলায়। সেখানে ডাক্তারদের অফিস রয়েছে। আর রয়েছে একটি অর্থোপেডিক চিকিৎসা কেন্দ্র। পুলিশ জানিয়েছে, মৃত এবং আহতদের মধ্যে হাসপাতালের রোগী থেকে শুরু করে কর্মীরাও রয়েছেন। জানা গিয়েছে, টুলসা হাসপাতালে হামলার ঘটনা ইতিমধ্যে প্রেসিডেন্ট জো বইডেনকে (Joe Biden) জানানো হয়েছে। গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে বলে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে। এক বিবৃতিতে হোয়াইট হাউস জানিয়েছে, স্থানীয় প্রশাসন ও পুলিশের সঙ্গে যোগাযোগ করে গোটা পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 11 =