রিষড়ায় এসে কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার বার্তা রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: রিষড়ার পরিস্থিতিতে উদ্বিগ্ন রাজ্যপাল সিভি আনন্দ বোস।কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার বার্তা দিলেন তিনি।অশান্তিকারীদের কঠোরভাবে দমন করা হবে বলে স্পষ্ট করেন সিভি আনন্দ বোস।

রবিবারের পর সোমবার রাতে রিষড়া ৪ নম্বর রেলগেট সংলগ্ন এলাকায় পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। ট্রেনেও পাথর ছোড়া হয়। এরপরই মঙ্গলবার দার্জিলিং সফর কাঁটছাঁট করে কলকাতা ফিরে আসেন। চলে আসেন রিষড়ায় অশান্ত হয়ে ওঠা ঘটনাস্থলে।

মঙ্গলবার দমদম বিমানবন্দর থেকে সড়কপথে রিষড়া আসেন রাজ্যপাল। ৪ নম্বর রেলগেট যেখানে সোমবার রাতে অশান্তি হয়েছিল সেখানে পৌঁছে চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনার অমিত পি জাভালগির সঙ্গে দেখা করেন, কথা বলেন। জানতে চান কেন অশান্তি, কী পদক্ষেপ করা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার রাম নবমীর শোভাযাত্রা ঘিরে রিষড়ার একাধিক জায়গায় অশান্তির পর বিশাল পুলিশ বাহিনী মোতায়েন ছিল। তারপরেও কীভাবে এত বড় ঘটনা ঘটল পুলিশের নাকের ডগায়, তাও রিষড়া থানার অদূরে তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিন রাজ্যপাল কড়া প্রতিক্রিয়া জানান এ নিয়ে। স্পষ্ট করে দেন, দুবৃত্তদের রেয়াত করা হবে না। কড়া পদক্ষেপ করা হবে। তিনি বলেন, যে কোনও মানুষের শান্তিপূর্ণভাবে বাঁচার অধিকার আছে। এখানে কোনও বিভেদ নেই। আমরা সকলে এক। সাধারণ মানুষ যাতে নিশ্চিন্তে থাকতে পারেন সে ব্যবস্থা করা হবে।

এদিন ৪ নম্বর রেলগেট থেকে রাজ্যপাল হেঁটে রিষড়ার ভেতরের দিকেও যান।পরিস্থিতি বোঝার চেষ্টা করেন। পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেন পরিস্থিতি নিয়ে। বেশ কিছুক্ষণ থাকার পর রিষড়া থেকে রওনা হন রাজ্যপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 19 =