ক্যালিফোর্নিয়ায় আটক সিধু মুসাওয়ালা খুনের মূলচক্রী গোল্ডি

সিধু মুসাওয়ালা খুনের প্রায় ৬ মাস পর অবশেষে পাকড়াও হল মূল অভিযুক্ত। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে সিধু মুসাওয়ালা খুনের মূলচক্রী গ্যাংস্টার গোল্ডি ব্রারকে আটক করা হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর। যদিও ক্যালিফোর্নিয়া পুলিশের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

প্রসঙ্গত, চলতি বছরের ২৯ মে পঞ্জাবের মাবনসা জেলায় নিজের গ্রাম মুসাতেই খুন হন জনপ্রিয় গায়ক সিধু মুসাওয়ালা। কেজরীবাল সরকার নিরাপত্তা তুলে নেওয়ার ঠিক একদিন পরেই গাড়ির ভিতর থাকাকালীন কয়েকজন দুষ্কৃতী তাঁকে গুলি করে খুন করে। গাড়িতে সিধুর সঙ্গে থাকা তাঁর বন্ধু ও তুতো ভাই গুলিবিদ্ধ হন। তবে তাঁরা প্রাণে বেঁচে গেলেও সিধুকে বাঁচানো যায়নি। তাঁর মোট ১৯টি গুলি লেগেছিল।

সূত্রের খবর, ২০১৭ সাল থেকে কানাডায় বসবাস করত গ্যাংস্টার গোল্ডি ব্রার। সম্প্রতি সে কানাডা থেকে ক্যালিফোর্নিয়া থেকে যায়। গত ২০ নভেম্বর ক্যালিফোর্নিয়া থেকেই গ্যাংস্টার গোল্ডি ব্রারকে আটক করা হয় বলে ভারতীয় গোয়েন্দার তরফে দাবি জানানো হয়েছে। গোল্ডি ব্রারকে আটক করার বিষয়ে আন্তর্জাতিক সূত্রের তরফে ভারতীয় গোয়েন্দা সংস্থা (র), দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল এবং পঞ্জাব পুলিশের কাছে খবর পাঠানো হয়েছে। গোল্ডিকে শীঘ্রই ভারতে আনা হতে পারে বলে সূত্রের খবর।

ঘটনার পর সিধু মুসাওয়ালাকে খুন করার কথা স্বীকার করেছে গোল্ডি ব্রার। সম্প্রতি গোল্ডি ব্রারের খোঁজ পেতে ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা করার জন্য সরকারের কাছে দাবি জানান সিধু মুসাওয়ালার বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =