কংগ্রেস সভাপতি হলে গেহলটকে ছাড়তে হবে মুখ্যমন্ত্রীর চেয়ার, নাম না করে ইঙ্গিত রাহুলের

একই সঙ্গে কংগ্রেস সভাপতি এবং রাজস্থানের মুখ্যমন্ত্রীর দ্বৈত ভূমিকায় থাকতে পারবেন না অশোক গেহলট। বৃহস্পতিবার, কেরলে এক সাংবাদিক সম্মেলন করে রাহুল গান্ধি বলেন, ‘আমরা উদয়পুরে একটি প্রতিশ্রুতি দিয়েছি, আমি আশা করি তা বজায় থাকবে।অশোক গেহলটের নাম নিলেন না, কিন্তু তাঁকে স্পষ্ট বার্তা দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুলদলেরএক ব্যক্তি, এক পদমেনে চলতে হবে।

কংগ্রেস সভাপতি পদে নির্বাচনে অশোক গেহলটের প্রার্থী হওয়াটা একরকম নিশ্চিত। এমনকী, বুধবার সন্ধ্যায় তিনি সোনিয়া গান্ধির সঙ্গে দেখাও করেন। তিনিই গান্ধিদের পছন্দের প্রার্থী বলে মনে করা হচ্ছে। তবে, রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে নারাজ তিনি। শচিন পাইলটকে চেয়ার দেওয়ার কোনও ইচ্ছাই নেই তাঁর। এই নিয়ে এর আগে তাঁকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, তিনি কোথাও যাচ্ছেন না।

শুধুএক ব্যক্তি এক পদ’-এর প্রতিশ্রুতি রক্ষাই নয়, ভাবি কংগ্রেস সভাপতির জন্য এদিন আরও কিছু বার্তা দিয়েছেন প্রাক্তন সভাপতি রাহুল। তিনি জানিয়েছেন, কংগ্রেস সভাপতির পদকে একটি আদর্শিক পদ হিসাবে দেখতে হবে। তিনি বলেন, ‘যিনিই কংগ্রেস প্রধান হবেন, তাঁকে মনে রাখতে হবে যে তিনি একটি ধারণার, একটি বিশ্বাসের, ভারতের দৃষ্টিভঙ্গির প্রতিনিধিত্ব করছেন।

রাহুল আরও বলেন, ‘আমরা এমন একটি যন্ত্রের বিরুদ্ধে লড়াই করছি যেটি এই দেশের প্রাতিষ্ঠানিক কাঠামোকে দখল করে নিয়েছে। তাদের কাছে মানুষকে কেনার জন্য সীমাহীন অর্থ এবং চাপ হুমকি দেওয়ার ক্ষমতা রয়েছে। এর পরিণতি আপনারা গোয়ায় দেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =