বিদেশে চাকরির নামে প্রতারণা, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে পালাল সংস্থার মালিক

কলকাতা: বিদেশে কাজের প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কলকাতাতেই উঠল এমন গুরুতর অভিযোগ।
বিদেশে কাজ পাওয়ার আশাতেই ধার-দেনা করে লক্ষ লক্ষ টাকা দিয়েছিলেন বহু মানুষ। কাজের আশায় পাসপোর্টও জমা দিয়েছিলেন তাঁরা। পরে তাঁরা সময় মতো হাতে পান ভিসা, বিমানের টিকিটও পান। কিন্তু সেই টিকিট হাতে নিয়ে বিমানবন্দরে পৌঁছতেই সামনে আসে আসল ঘটনা। বিমানবন্দরে গিয়ে তাঁরা জানতে পারেন সব টিকিটই ভুয়ো।
তাহলে তাঁদের দেওয়া টাকা কোথায় গেল? যে সংস্থার মাধ্যমে তাঁদের বিদেশে যাওয়া কথা ছিল, সেই সংস্থায় গিয়ে তাঁরা দেখেন নেই কোনও কর্মী। এরপরই সবটা পরিষ্কার হয়ে যায় তাঁদের সামনে। প্রতারিত হয়েছেন বুঝতে পেরেই কসবা থানার দ্বারস্থ হয়েছেন তাঁরা। কসবা থানা এলাকায় গ্রো মোর নামে একটি সংস্থার তরফ থেকে অভিযোগকারীদের কাজ দেওয়ার কথা বলা হয়েছিল। কসবা থানায় অভিযোগ জানিয়েছেন মোট ৮৪ জন। বুধবারই লিখিত অভিযোগ জানান তাঁরা। বৃহস্পতিবারও ফের তাঁরা থানায় যায়। তবে ওই সংস্থার অফিস ফাঁকা। সংস্থায় ৪-৫ জন কাজ করতেন বলে জানা গিয়েছে।
টাকা ও পাসপোর্ট নিয়ে পালিয়ে গিয়েছেন বলে অভিযোগ ওই সংস্থার কর্মীদের বিরুদ্ধে। জানা গিয়েছে, বিদেশে বিভিন্ন সংস্থায় কাজ করতেন তাঁরা। ওমান, মালয়েশিয়া, কুয়েত, সিঙ্গাপুর , জার্মানি সহ বিভিন্ন জায়গায় ইলেকট্রিসিয়ান, কলের মিস্ত্রি, প্যাকেজিং কর্মী, এসি সরানো , হোটেলের কাজের কথা বলা হয়েছিল প্রতারিতদের। সে কারণেই একাধিক লোকের কাছ থেকে টাকা নেওয়া হয়েছিল। কেউ হাবড়া, কেউ দক্ষিণ ২৪ পরগনা, কেউ আবার ওড়িশার বাসিন্দা। তাঁদের প্রত্যেকেরই অভিযোগ, টাকা, পাসপোর্ট নিয়ে প্রতারণা করা হয়েছে তাঁদের। বিমানের টিকিট, চুক্তির নথি সবটাই ভুয়ো বলে অভিযোগ তাঁদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =