ফের জামিনের আবেদন খারিজ হয়ে গেল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

আরও একবার জামিনের আবেদন খারিজ হয়ে গেল জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। নিয়োগ দুর্নীতি মামলায় জামিনের আবেদন জানিয়েছিলেন পার্থ। মঙ্গলবার শুনানিতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট।
আদালতে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের পর্যবেক্ষণ, ‘তদন্ত যে পর্যায়ে রয়েছে এই মুহূর্তে জামিন মঞ্জুর করা সম্ভব নয়।’
২০২২ সালের ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছিল ইডি। এখন তিনি প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন। সে সময় পার্থর বান্ধবী অর্পিতার টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয় বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কারও। সামনে আসে টাকার বিনিময়ে চাকরি বিক্রির প্রসঙ্গও।
সম্প্রতি নিয়োগ মামলার রায় দিতে গিয়ে ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল করে হাইকোর্ট। ফলে রাতারাতি চাকরি খুইয়েছেন প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মী। এ ব্যাপারে মামলা গড়িয়েছে সুপ্রিমকোর্টে। এদিকে নিয়োগ মামলায় গ্রেপ্তার হওয়ার পর একাধিকবার জামিন চেয়েছেন পার্থ। শারীরিক অসুস্থতার প্রসঙ্গ তুলে সম্প্রতি ফের জামিনের আর্জি জানিয়েছিলেন পার্থর আইনজীবী। পাল্টা হিসেবে ইডির তরফে পার্থর বিরুদ্ধে যে সমস্ত অভিযোগে এফআইআর দায়ের হয়েছে সেই সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দেওয়া হয়। জামিনের বিরোধিতা করে ইডির তরফে বারবারই বলা হয়েছে পার্থ চট্টোপাধ্যায় প্রভাবশালী। তিনি জামিনে বাইরে বের হলে তথ্য প্রমাণ নষ্ট করতে পারেন। এবারও পার্থর জামিনের আর্জি খারিজ করে দেন বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + nine =