বরানগরে উপ নির্বাচনে বামেদের প্রার্থী প্রাক্তন বিধায়ক তন্ময় ভট্টাচার্য, বারাসতে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী বদল

তৃণমূল ও বিজেপি আগেই প্রার্থী ঘোষণা করেছিল। এবার বরানগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। তৃণমূলের অভিনেত্রী প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির সজল ঘোষের সঙ্গে ভোট লড়াইয়ে নামার জন্য বামেরা বেছে নিয়েছে তাদেরই লড়াকু এক সৈনিক প্রাক্তন বিধায়ক তন্ময় ভট্টাচার্যকে। সায়ন্তিকা-সজল ঘোষদের বিরুদ্ধে বর্ষীয়ান মুখেই আস্থা রাখল সিপিএম । ২০১৬ সালে উত্তর দমদম থেকে বিধায়ক হয়েছিলেন তন্ময়। এদিকে বারাসতের ফরওয়ার্ড ব্লক প্রার্থীর বিজেপি যোগের জল্পনা ছিল। শেষমেশ ওই প্রার্থীও বদলে দিল ফরওয়ার্ড ব্লক। প্রবীর ঘোষের বদলে ওই কেন্দ্রে বামেদের হয়ে লড়বেন সঞ্জীব চট্টোপাধ্যায়।
তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক তাপস রায় পদত্যাগ করায় বরানগরে উপনির্বাচন হবে। জাতীয় নির্বাচন কমিশন জানিয়েছিল, যে এলাকায় যেদিন ভোট, সেদিনই উপনির্বাচন। ফলে লোকসভা ভোটের আবহেই বাংলার ভগবানগোলা ও বরানগর বিধানসভা কেন্দ্র দু’টিতে ভোট হবে। সূচি অনুযায়ী, ১ জুন ভোট হবে বরানগরে। ইতিমধ্যেই ওই আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল এবং বিজেপি।
তন্ময় ভট্টাচার্য রাজ্য রাজনীতিতে পরিচিত নাম। উত্তর ২৪ পরগনা জেলা সিপিএমের সম্পাদকমণ্ডলীর সদস্য। উত্তর দমদম কেন্দ্র থেকে আগে বিধায়কও ছিলেন। সুবক্তা হিসাবে পরিচিতি আছে। বামেরা দমদম কেন্দ্রে প্রার্থী করছে সুজন চক্রবর্তীকে। তারা চাইছিল বরানগরেও শক্তিশালী কাউকে প্রার্থী করতে যাতে সুজনের লড়াইয়ে সুবিধা হয়। উপনির্বাচনের পাশাপাশি লোকসভার এক আসনেও প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট। জয়নগর থেকে আরএসপির টিকিটে লড়বেন সোমেন্দ্রনাথ মণ্ডল। এই কেন্দ্রটিতে দাবি ছিল কংগ্রেসের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =