আবহাওয়া দপ্তরের তরফে ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি রাজ্যে

পশ্চিমি ঝঞ্ঝার জেরে আবহাওয়া দপ্তরের তরফ থেকে ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি হল রাজ্যে। আগামী তিন দিন সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। পাশাপাশি এও জানানো হয়, শুধু বৃষ্টি নয়, তার সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাসও বইতে পারে। বেশ কিছু জেলায় রয়েছে শিলাবৃষ্টিরও সম্ভাবনা। পাশাপাশি বজ্রপাত নিয়ে জারি করা হয়েছে সতর্কবার্তা।কারণ, বৃহস্পতিবারই প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে। পাশাপাশি বজ্রপাতে রাজ্যের একাধিক জেলায় মৃত্যুও হয়েছে বেশ কয়েকজনের। এরপর শুক্রবারও বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। দুপুরে, বিকেলে আরও কিছু জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানানো হয় আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। আর এই বৃষ্টির জের আগামী কয়েকদিনে তাপমাত্রা আপাতত বাড়বে না বলেও জানান আবহাওয়াবিদরা। পাশাপাশি এও জানান যে, আগামী ২ সপ্তাহের মধ্যে রাজ্যে তাপপ্রবাহের কোনও আশঙ্কা নেই, আশ্বাস দিচ্ছেন আবহাওয়াবিদরা।
আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। শনিবার দার্জিলিং, কালিম্পং-এ এবং রবিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির মতো একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।
এদিকে এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে তীব্র দাবদাহে প্রাণ ওষ্ঠাগত হয়ে ওঠে রাজ্যবাসীর। বেশির ভাগ জেলাতেই দেখা দেয় তাপপ্রবাহ।তাপমাত্রা ছাড়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াস।এবার এই বৃষ্টির জেরে এই দাবদাহ থেকে খানিক মুক্তি পেয়েছেন বঙ্গবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 16 =