মেসির ম্যাজিকের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা

ফুটবলপ্রেমীরা এ বার পেতে চলেছেন ডাবল মজা। একদিকে চলছে ইউরো কাপ। এরই মাঝে শুরু হচ্ছে ফুটবলের আরও এক মহাযজ্ঞ, কোপা আমেরিকা। শুক্রবার ভারতীয় সময় অনুসারে ভোরবেলায় কোপার ঢাকে কাঠি পড়বে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি লিওনেল মেসির আর্জেন্টিনা ও কানাডা। এ বারের কোপা আমেরিকাতে ১৬টি দল অংশ নিয়েছে। ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে ১৬টি দলকে। টুর্নামেন্টের ১০৮ বছরের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয় বার সাউথ আমেরিকার বাইরে কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এ বারের কোপার আসর বসছে। ২০ জুন থেকে শুরু হতে চলা এই টুর্নামেন্টের ফাইনাল ১৪ জুলাই।

কোপা আমেরিকা চলাকালীন মেসি পা দেবেন ৩৭-এ। ২৪ জুন তাঁর জন্মদিন। ৩৭ ছুঁই ছুঁই আর্জেন্টিনার ক্যাপ্টেনকে নিয়ে মাতামাতির অন্ত নেই। তাঁর নেতৃত্বে ১৫তম কোপা ট্রফি আর্জেন্টিনায় এসেছে গতবার। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল আর্জেন্টিনা ও উরুগুয়ে। ২টো দলই ১৫ বার করে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে। এ বার অবশ্য টুর্নামেন্টের ফেভারিট মেসির আর্জেন্টিনাই।

টুর্নামেন্টের অন্যতম সফল দল আর্জেন্টিনার বিরুদ্ধে কোপা আমেরিকায় ডেবিউ হতে চলেছে কানাডার। এ বারের কোপা আমেরিকা সফর শুরু হওয়ার আগে লিওনেল মেসি বলেছেন, ‘আমি যতদিন ভালো অনুভব করছি, মনে করছি যে দলকে সাহায্য করতে পারব, ততদিন এটা করে যাব। এখন আমরা সকলেই ভাবছি কোপা আমেরিকাতে যেন ভালো পারফর্ম করতে পারি। আবার যেন ওই খেতাবের জন্য লড়াই করতে পারি। যেটা আমরা বরাবর করে। চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করব। আমরা যদি কোপা আমেরিকাতে ভালো পারফর্ম করি, আমি যদি খেলা চালিয়ে যেতে পারি, তা হলে আমরা জিততেও পারি।’

মেসিতে মুগ্ধ ফুটবলপ্রেমীর তালিকা বেশ লম্বা। ৩৭-এর কাছে পৌঁছে গেলেও তিনি যে কোনও তরুণকে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখেন। যে কারণেই বার বার এলএম টেনের বন্দনায় মাতেন আর্জেন্টিনার বাসিন্দারা, আর্জেন্টিনার অনুরাগীরা এবং মেসির ভক্তরা। এখন মেসির আর্জেন্টিনার একটাই লক্ষ্য, এ বার কোপার ট্রফি ধরে রাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 3 =