চটির পরদিন প্রণাম, ভালো থাকিস, অনুগামীকে বললেন পার্থ

কলকাতা: চটির পর প্রণাম!

মঙ্গলবার জোকা ইএসআই হাসপাতালে এসএসসি নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে চটি ছুড়েছিলেন এক গৃহবধূ। বুধবার আদালতে প্রাক্তন মন্ত্রীকে প্রণাম করতে এলেন এক অনুগামী। প্রণামের পর পার্থ বললেন, ‘তোরা ভালো থাকিস।’

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে ৫০ কোটি নগদ উদ্ধার করেছে ইডি। মিলেছে গয়না, সম্পত্তি, একাধিক কোম্পানির হদিশ।এই সমস্ত খবর প্রকাশ্যে আসতেই জনতার বিরাগভাজন পার্থ চট্টোপাধ্যায়। অভিযোগ লোকের থেকে চাকরির নামে টাকা নিয়েই তিনি ফুলে-ফেঁপে ঢোল।

১০ দিন ইডি হেপাজতে থাকা পর বিকেলে ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ ইডি আদালতে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে পেশ করেন আধিকারিকরা। অর্পিতা – পার্থর হাজিরা ঘিরে বুধবার ব্যাঙ্কশাল আদালতের নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো।  এজলাস থেকে লক আপে ফেরার পথে পার্থ চট্টোপাধ্যায়কে প্রণাম করেন উত্তরপাড়ার তৃণমূল নেতা দেবনাথ রায়। বলেন, ‘ভেঙে পড়বে না দাদা। আমরা আছি তোমার সাথে। নিশ্চিন্তে থাকো। কিচ্ছু হবে না।’ এর পর লিফটে ওঠার সময় ছল ছল চোখে পার্থ বলেন, ‘তোরা ভালো থাকিস।’ পার্থর সঙ্গে সাক্ষাৎ সেরে লক আপের বাইরে বেরিয়ে দেবনাথবাবু দু’চোখ হাত দিয়ে চেপে বেশ কিছুক্ষণ বসে থাকেন। তার পর বলেন, ‘আমরা প্রথম দিন থেকে তৃণমূল করি। দিদি দল তৈরি করেছেন এটা যেমন সত্যি তেমন পার্থ দা, বক্সিদার অবদানও ভোলা যাবে না।’ যদিও পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে টাকা, সম্পত্তির দলিল মিলতেই, জনরোষ আঁচ করিয়ে মুখ ফিরিয়ে নিয়েছে পার্থর দল তৃণমূল। মন্ত্রিত্ব থেকে পদ সবই গিয়েছে।

আদালতে ইডির তরফে একাধিক চাঞ্চল্যকর দাবি করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল। তিনি জানান, প্রায় রোজই নতুন নতুন সম্পত্তির হদিশ পাওয়া যাচ্ছে। এখনো বহু সম্পত্তির সন্ধান পাওয়া বাকি। লুকানো থাকতে পারে অনেক টাকা। ফলে অভিযুক্তদের মুখোমুখি বসিয়ে জেরা করার দরকার।৫ অগস্ট পর্যন্ত দুজনকে ইডি হেপাজতের নির্দেশ দেন বিচারক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 13 =