ঘুসুড়িতে আগুন, নিয়ন্ত্রণে দমকলের ৩ ইঞ্জিন

সোমবার সকালে হাওড়ার ঘুসুড়ি নস্কর পাড়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা। স্থানীয় সূত্রে খবর, এখানকারই একটি প্লাস্টিকের সরঞ্জাম তৈরির কারখানায় এই বিধ্বংসী আগুন লাগে। প্রাথমিক ভাবে স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করলেও আগুন এতটাই ভয়াবহ আকার ধারন করে যে বাধ্য হয়েই খবর দেওয়া হয় স্থানীয় পুলিশ ও দমকলকে। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ৩টি ইঞ্জিন। তবে শুরুর দিকে ঘনজনবসতি এলাকা হাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনার কাজে সমস্যার মুখে পড়তে হয় দমকলের অধিকারিকদের।
এদিকে দমকল আধিকারিকদের এই ঘটনায় প্রাথমিক ধারনা, ওই কারখানার মিটার বক্স থেকেই শর্ট সার্কিট হয়ে এমন ঘটনা ঘটে। যদিও ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের পরেই স্পষ্টভাবে জানান সম্ভব হবে। বালি ফায়ার স্টেশনের আধিকারিক শুভাশিস নাথ জানান, এলাকাটি ঘনবসতি পূর্ণ হওয়ার কারণে রাস্তা খুবই সরু ছিল। ফলে ঘটনাস্থল পর্যন্ত দমকলের ইঞ্জিন নিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফলে ইঞ্জিন গলির বাইরে রেখেই পাম্পের সাহায্যেই প্রায় ৪৫ মিনিটের চেষ্টাতে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকলকর্মীরা। পাশাপাশি এও জানান, এই ঘটনাতে কারও আহত হওয়ার কোনো খবর পাওয়া যায় নি।
এদিকে স্থানীয় বাসিন্দা অলোক বেরা জানান সকালে আগুন লাগার ঘটনা ঘটার পরে থানা ও দমকলে খবর দেওয়া হয়। প্লাস্টিক কারখানাতে বিদ্যুতের মিটার থেকে এই আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার দু’ঘণ্টার মধ্যে আগুন নেভানোর কাজ সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − eleven =