গুজরাতে চলন্ত হামসফর এক্সপ্রেসে আগুন

শনিবার দুপুরে আগুন লাগে চলন্ত হামসফর এক্সপ্রেসে। গুজরাতের ভালসাদের কাছে ট্রেনে হঠাৎ আগুন ধরে যায় বলে জানা গিয়েছে। তবে দুর্ঘটনায় এখনও অবধি কোনও হতাহতের খবর মেলেনি। যাত্রীদের সুরক্ষিতভাবে ট্রেন থেকে নামিয়ে আনা হয়। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত দুর্ঘটনায় কোনও যাত্রীর হতাহতের খবর পাওয়া যায়নি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগরের দিকে রওনা দিয়েছিল এক্সপ্রেস ট্রেনটি। বলসাড স্টেশনের কাছে ট্রেনের একাধিক কামরায় আগুন দেখা যায়। খবর পেয়ে যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সমাজমাধ্যমের বহু পোস্টে দেখা গিয়েছে, চলন্ত ট্রেনের বেশ কয়েকটি কামরা থেকে ঘন কালো ধোঁয়া বার হচ্ছে।

https://x.com/malhotrapawan69/status/1705526413317788079?s=20

অগ্নিকাণ্ডের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। ঘটনাস্থলে গিয়েছেন প্রশাসনিক কর্তারাও। ওয়েস্টার্ন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুমিত ঠাকুর বলেন, ‘বলসাড স্টেশন দিয়ে যাওয়ার সময় তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগরের দিকে রওনা দেওয়া ২২৪৯৮ ট্রেনটির পাওয়ার কার এবং ব্রেক ভ্যান থেকে আগুন ও ধোঁয়া বেরোতে দেখা যায়। সমস্ত যাত্রীকে ট্রেনের পাশের কামরায় সরানো হয়েছে।’

রেলের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, ট্রেনের পাওয়ার কার বা জেনারেটর কোচেই প্রথম আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের যাত্রীদের কামরায়। আগুন দেখতে পেয়েই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। সঙ্গে সঙ্গে ট্রেনটিকে দাঁড় করানো হয়। ওই কামরার যাত্রীরা লাফিয়ে রেললাইনের ধারে ঝাঁপ দেন। পরে ট্রেনের বাকি যাত্রীদেরও সুরক্ষিতভাবে বের করে আনা হয়।

এই দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। তবে সুরাতের পুলিশ সুপার কর্ণরাজ বাঘেলার মতে, সম্ভবত শর্ট সার্কিট থেকে পাওয়ার কারে আগুন লাগে। এর পর পাশের বি১ কামরায় আগুন ছড়িয়ে পড়ে। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + fifteen =