তিলজলায় অগ্নিকাণ্ড, দগ্ধ হয়ে মৃত্যু বাবা-ছেলের

ফের তিলজলায় ভয়াবহ আগুন। প্রিন্টিং কারখানায় এই অগ্নিকাণ্ডের মৃত্যু হল বাবা ও ছেলের। অপর ছেলেকে আশঙ্কাজনক অবস্থায় চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। কলকাতা পুলিশ সূত্রে খবর, মৃতদের নাম মহম্মদ নাসিম আকতার ও মহম্মদ আমির। মহম্মদ নাসিমের বয়স বছর পঁয়তাল্লিশ এবং আমিরের বয়স ২৬। আর অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় বছর ১৮-র মহম্মদ জসিমকে।
দমকল ও স্থানীয় সূত্রে খবর মিলছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ছ’টা নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বুধবার রাতে কাজ শেষের পর জুতোর সামগ্রী রেখে প্রিন্টিংয়ের কারখানায় ঘুমিয়ে পড়েন বাবা ও দুই ছেলে। এরপর এদিন ভোরবেলা স্থানীয়রা ওই প্রিন্টিং কারখানা থেকে গলগল করে কালো ধোঁয়া বের হতে দেখতে পান।
দ্রুত স্থানীয়রাই আগুন নেভানোর কাজে হাত লাগান। একইসঙ্গে খবর দেওয়া হয় দমকলেও। ছোটো ছেলেকে বাইরে বের করা সম্ভব হলেও বাকি দু’জন ভিতরে আটকে পড়েন। তাতেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তাঁদের।
এদিকে ততক্ষণে খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ৪ টি ইঞ্জিন। তবে কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।
এদিনের এই ঘটনায় স্থানীয় বাসিন্দাদের একজন জানান, ‘সকালবেলা থেকে এই প্রিন্টিং প্রেস থেকে প্রচুর পরিমাণে ধোঁয়া বের হতে দেখা যায়। এতে সবাই সতর্ক হন। শুরু হয় এলাকায় চিৎকার-চেঁচামেচিও। এরপরই পাড়ার ছেলেরাই উদ্ধার কাজে হাত লাগান। চেষ্টা চলতে থাকে আগুন নেভানোরও। তবে ঘিঞ্জি এলাকা হওয়ার কারণে আগুন নেভানোর কাজ করতে সমস্যা হচ্ছিল।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + thirteen =