নাগের বাজারে বহুতল আবাসনে আগুন

ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। বুধবার দুপুরে আগুন লাগে দমদমের কাছে নাগের বাজারে এক অভিজাত আবাসনে। স্থানীয় সূত্রে খবর, বহুতল ওই অ্যাপার্টমেন্টের ১৬ তলায় আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢাকে ডায়মন্ড সিটি নর্থ নামে ওই অ্যাপার্টমেন্ট। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৭ টি ইঞ্জিন। ঘটনাস্থলে পৌঁছান দমকলমন্ত্রী সুজিত বসুও।

সূত্রে খবর, কুড়ি তলা বিল্ডিংয়ের ১৬ তলায় বেলা তিনটে নাগাদ দেখা দেয় আগুনের শিখা। সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ভয়ে আবাসন ছেড়ে নিচে নেমে আসেন আবাসিকরা। এক ঘণ্টা পরেও নিয়ন্ত্রণে আসেনি আগুন। সুউচ্চ বিল্ডিংয়ে আগুনের ঘটনায় উৎস পর্যন্ত পৌঁছতে বেগ পেতে হয় দমকলকে। এদিকে সময়ের সঙ্গে বাড়ছে উদ্বেগও। আগুন আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা বাড়চ্ছে। এই আবাসনে বহু আবাসিকের বাস। সবার আগে জ্বলন্ত বিল্ডিং থেকে সবাইকে বের করাই দমকলকর্মীদের কাছে অগ্রাধিকার হয়ে দাঁড়ায়। এদিকে দমকল সূত্রে খবর, ১৬ তলায় অর্থাৎ যেখানে আগুনের সূত্রপাত, সেখানে ২ জন মহিলা আটকে ছিলেন। তবে দমকলকর্মীরা তৎপরতার সঙ্গে তাঁদের উদ্ধার করে নামিয়ে আনেন। বেশ কয়েকজনকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। এদিকে বিল্ডিংয়ের এসি ডাক্ট দিয়ে আগুন অন্য তলাতেও ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়।

দূর থেকে ১৬ তলার এসি ডাক্টের উপর লেলিহান শিখা দেখা যাচ্ছে বলে জানান স্থানীয়রা। ফ্ল্যাটের অন্যান্য জানলা দিয়েও গলগল করে বের হচ্ছে কালো ধোঁয়া। উৎসস্থলে পৌঁছতে ফের ৪২ মিটার মই আনানো হচ্ছে বলে জানা গিয়েছে দমকলের তরফে। তবে কী কারণে এই আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। যে তলায় জ্বলছে আগুন, সেখানে আর কেউ আটকে আছে কিনা তা খতিয়ে দেখছে দমকল। প্রায় ঘণ্টা তিনেক সময় কেটে গেলেও আগুন নিয়ন্ত্রণে না আসায় বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, প্রাথমিকভাবে কালো ধোঁয়ার কারণে দমকলকর্মীরা বাধা পেলেও পরে আগুনের উৎসস্থলের দিকে পৌছতে সক্ষম হয়েছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =