আর জি কর নিয়ে গ্যালারিতে প্রতিবাদের আশঙ্কা,  রবিবার হচ্ছে না ডার্বি ম্যাচ

কলকাতা : মোহন বাগান ও ইস্টবেঙ্গল দুই প্রধানের বিরুদ্ধে রবিবার মুখোমুখি একরকম প্রায় পাকা ছিল। তবে আচমকা ছন্দপতন। রাজ্য সরকারের তরফেও এ নিয়ে সব কিছু খতিয়ে দেখার জন্য সময় পিছিয়ে দেওয়া হয়েছে ।১৩৩–তম ডুরান্ড কাপ ফুটবল এর খেলার ঠিক আগে। জল ঢেলে দেওয়া হয়েছে ফুটবল প্রেমীদের আবেগে। এনিয়ে পারদ চড়েছিল আগেভাগেই।

রাজ্য প্রশাসনের কাছে খবর পৌঁছেছে চির প্রতিদ্বন্দ্বী দুই প্রধানের খেলায় সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের গ্যালারিতে আর জি কর হাসপাতালের ঘটনায় তীব্র ও জোরদার প্রতিবাদে সামিল হতে চলেছে দুই দলের কর্মী ও সমর্থকরা। এর পর সিদ্ধান্ত বদল করা হয়েছে। ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস জরুরি এক বৈঠকে যোগ দেন ও খতিয়ে দেখা হয় ওই পরিস্থিতি। আপাতত খেলা স্থগিত করে দেওয়া হয়েছে। পরবর্তী দিন পরে ঘোষণা করা হবে।

নিরাপত্তার কারণ দর্শানোর পাশাপাশি আইন শৃঙ্খলার বিষয়টিকে ও সমান গুরুত্ব দিয়ে বিবেচনার পর এমন সিদ্ধান্ত বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গিয়েছে।

এদিকে, এই ডার্বি ম্যাচকে ঘিরে যে উৎসাহ ও উদ্দীপনার সঞ্চার হয়েছিল এবং টিকিট ও অনলাইন ও অফলাইনে বিক্রি হয়। দর্শকাসনের চাহিদা মাথায় রেখে আগেই সব টিকিট ছেড়ে দেওয়া হয়েছে। এই খেলাকে কেন্দ্র করেই বেশি দামে ও অনেকে টিকিট কিনেছেন। বর্তমান পরিস্থিতিতে টিকিট হাতে নিয়ে কপাল চাপড়াচ্ছেন তাদের মধ্যে সিংহভাগ। অন্যদিকে, বিকেল সাড়ে পাঁচটা নাগাদ ডুরান্ড কাপ কর্তৃপক্ষ খেলার পরবর্তী পদক্ষেপ জানাতে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =