মালদায় গ্রেপ্তার ভুয়ো ফুড সেফটি অফিসার

মালদা: ভুয়ো ফুড সেফটি অফিসারকে গ্রেপ্তার করল বৈষ্ণবনগর থানার পুলিশ। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে বৈষ্ণবনগর থানার ১৮ মাইল বাজার এলাকায়। সংশ্লিষ্ট এলাকার কয়েকজন ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে ওই ভুয়ো ফুড সেফটি অফিসারকে প্রথমে আটক করে পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করতেই অসংলগ্ন কথাবার্তায় পুলিশের সন্দেহ বাড়িয়ে তোলে। পরে ব্যবসায়ীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ভুয়ো ফুড সেফটি অফিসারকে গ্রেপ্তার করা হয়।

শনিবার ধৃতকে মালদা আদালতে পেশ করেছে বৈষ্ণবনগর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম গৌতম দত্ত। তার বাড়ি মুর্শিদাবাদ জেলার ভাকুরিয়া এলাকায়। এদিন বৈষ্ণবনগরের একটি বাজারে গিয়ে পরপর কয়েকটি দোকানে নিজেকে ফুট সেফটি ইন্সপেক্টর বলে অভিযান চালায়। তার সঙ্গে আরো একজন ছিল বলে অভিযোগ। হঠাৎ করে এরকম অভিযানে হতচকিত হয়ে পড়ে ১৮ মাইল এলাকার একাংশ ব্যবসায়ীরা। তবে কয়েকজন ব্যবসায়ীর ওই ফুড সেফটি ইন্সপেক্টরকে দেখে সন্দেহ হয়। এরপর তারা পাল্টা ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে। তখনই পরিস্থিতি বেগতিক দেখে অভিযুক্তের সঙ্গে থাকা এক সহকর্মী চম্পট দেয়। এরপরই খবর দেওয়া হয় বৈষ্ণবনগর থানায়। পরে পুলিশ এসে ধৃতকে গ্রেপ্তার করে নিয়ে যায়।
সংশ্লিষ্ট এলাকার একাংশ ব্যবসায়ীরা জানিয়েছেন, নিজেকে ফুড সেফটি ইন্সপেক্টর বলে পরপর কয়েকটি দোকানে অভিযান চালায় ওই ব্যক্তি। এমনকী টাকা পয়সারও দাবি করা হয় বলে অভিযোগ। এই অভিযানের সময় কোনোরকম পুলিশ কর্তা বা অন্যান্য আর কোনো আধিকারিকরা ছিল না। ফলে সন্দেহ অনেকটাই দানা বাঁধে সংশ্লিষ্ট এলাকার ব্যবসায়ীদের মধ্যে। এরপরই পাল্টা ওই ব্যক্তিকে জেরা করতে গেলেই একের পর এক অযুক্তিকর কথা বলতে থাকে অভিযুক্ত ওই ব্যক্তি।

এদিকে এদিন আদালতে যাওয়ার পথে ধৃত গৌতম দত্ত জানিয়েছেন, তাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে। তিনি এরকম কোনও কাজ করেননি।

পুলিশ জানিয়েছে, ফুড সেফটি ইন্সপেক্টরের পরিচয় দিয়ে অভিযুক্ত ওই ব্যক্তি এদিন ব্যবসায়ীদের দোকানে গিয়ে টাকার দাবি করে। এরপরই অভিযোগের ভিত্তিতেই ওই ভুয়ো ফুড সেফটি ইন্সপেক্টরকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনার পিছনে আর কোনও চক্র কাজ করছে কিনা সেটিও তদন্ত শুরু করে দেখা হচ্ছে। ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে সাত দিনের পুলিশ হেপাজতের আবেদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =