বড়দিনে পার্কস্ট্রিটের ভিড় সামলাতে মেট্রোয় বাড়তি কাউন্টার, নজর নিরাপত্তাতেও

কলকাতা:   রাত ১২টা বাজলেই স্বাগত জানাতে হবে বড়দিনকে। তাই ২৪ ডিসেম্বর রাতে ঢল নামে পার্ক স্ট্রিটে। বিশেষ করে বিকেলের পর থেকেই মানুষের যাতায়াত বাড়তে থাকে মেট্রো পথে। তাই বড়দিন উপলক্ষে বাড়তি ভিড় সামাল দিতে একগুচ্ছ পদক্ষেপ কলকাতা মেট্রোর।

বাড়ানো হচ্ছে কাউন্টার। পাশাপাশি বছরের শেষ সপ্তাহে মেট্রোয় নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে মেট্রোরেল। কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, পার্ক স্ট্রিটমুখী যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে সমস্যা এড়াতে মেট্রো কাউন্টারের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, পার্ক স্ট্রিট, ময়দান এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি, পার্ক স্ট্রিট এবং দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে চারটি অতিরিক্ত বুকিং কাউন্টার খোলা হয়েছে। বাড়তি টোকেন এবং স্মার্ট কার্ড রাখা হয়েছে ওই দু’টি প্রান্তিক মেট্রো স্টেশনে।

বড়দিনে পার্ক স্ট্রিট, দক্ষিণেশ্বর, দমদম, ময়দান, রবীন্দ্র সদন, এসপ্ল্যানেডের মতো স্টেশনগুলিতে উচ্চপদস্থ মেট্রো আধিকারিক এবং চিফ ট্রাফিক সুপারভাইজাররা উপস্থিত থাকবেন। সেন্ট্রাল কন্ট্রোল রুম থেকে মেট্রো সঠিকভাবে চলছে কিনা, সেদিকে নজর রাখবেন এক অফিসার। এছাড়াও কলকাতা পুলিশের তরফেও মেট্রো চত্বরে বাড়তি নিরাপত্তা দেওয়া হয় এই দিনটিতে। সাদা পোশাকে প্রতি বছরই উপস্থিত থাকেন পুলিশ আধিকারিকরা। এ বছরও তার ব্যতিক্রম হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =