ভোটের মুখে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিস্ফোরক অশোক গেহলট

রাজস্থানে ভোটের বাকি আর মাসখানেক। এখনও গেহলট এবং পাইলটের দ্বন্দ্বের জেরে রাজস্থানের প্রার্থী তালিকাই ঘোষণা করতে পারেনি কংগ্রেস।কংগ্রেস জয়ী হলে কে মুখ্যমন্ত্রী হবেন? অশোক গেহলট নাকি শচিন পাইলট? এমন প্রশ্ন রয়েছেই। এই আবহে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী পদ নিয়ে নিজের ইচ্ছার কথা জানিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। মনে করা হচ্ছে,  গেহলটের এমন মন্তব্যে  কংগ্রেস শিবিরে টানাপোড়েন আরও বাড়তে পারে।

গেহলটের বক্তব্য, মুখ্যমন্ত্রীর কুর্সি তাঁকে ডাকছে। অর্থাৎ কংগ্রেস ক্ষমতায় ফিরলে ওই কুর্সির দাবিদার তিনিই। মুখ্যমন্ত্রিত্বের পদ নিয়েই মূল বিবাদ শচিন পাইলট এবং অশোক গেহলটের। কংগ্রেস এবার সরকারিভাবে রাজস্থানের জন্য কোনও মুখ্যমন্ত্রীর মুখ ঘোষণা করেনি। কিন্তু বকলমে গেহলট বুঝিয়ে দিয়েছেন, রাজ্যে ক্ষমতায় ফিরলে মুখ্যমন্ত্রী তিনিই হবেন। এদিন সেই একই ইঙ্গিত গেহলট দিলেন। তিনি এদিন এক সাংবাদিক বৈঠকে হাসির ছলে বলে দিলেন, আমি মুখ্যমন্ত্রীর কুর্সি ছেড়ে দিতে চায়। কিন্তু মুখ্যমন্ত্রীর পদ আমাকে ছাড়তে চায় না।

একই সঙ্গে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তেলঙ্গানা, মিজোরাম এবং রাজস্থানের ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে রাজস্থানের ভোট হবে ২৫ নভেম্বর। এই পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। কিন্তু রাজস্থানের প্রার্থী তালিকা এখনও ঘোষিত হয়নি। বুধবার দিনভর বৈঠকের পরও প্রার্থী তালিকা চূড়ান্ত করা যায়নি। নেপথ্যে পাইলট-গেহলট দ্বন্দ্ব। আর আজ ফের একবার সেই দ্বন্দ্বেই ঘি ঢাললেন গেহলট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 12 =