প্রতিটি মেল ও এক্সপ্রেস ট্রেনে ন্যূনতম ৪টি জেনারেল কামরা থাকবে, শীঘ্রই হবে বাস্তবায়ন : অশ্বিনী বৈষ্ণব

নয়াদিল্লি : প্রতিটি মেল ও এক্সপ্রেস ট্রেনে ন্যূনতম ৪টি জেনারেল কামরা থাকবে, শীঘ্রই তা বাস্তবায়ন হবে। বৃহস্পতিবার লোকসভায় এমনটাই জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি বলেছেন, “আমরা যদি নন-এসি (স্লিপ এবং জেনারেল কোচ) এবং এসি কোচের অনুপাত দেখি – দুই-তৃতীয়াংশ নন-এসি এবং এক-তৃতীয়াংশ এসি কোচ, একটি ট্রেনের ক্ষেত্রে এমনটাই সর্বদাই ছিল। চাহিদা বেড়েছে। সাধারণ কোচের কথা মাথায় রেখে প্রায় ২,৫০০টি সাধারণ কোচের উৎপাদন শীঘ্রই সম্পন্ন হবে এবং স্ট্যান্ডার্ড কম্পোজিশন – প্রতিটি মেল এবং এক্সপ্রেস ট্রেনে ন্যূনতম ৪টি সাধারণ কোচ থাকবে, শীঘ্রই বাস্তবায়ন করা হবে।”

বিরোধীদের তীব্র সমালোচনা করে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন, “যারা এখানে চিৎকার করছেন, তাঁদের অবশ্যই জিজ্ঞাসা করা উচিত তাঁদের ক্ষমতায় থাকার ৫৮ বছরে কেন তারা অটোমেটিক ট্রেন প্রোটেকশন (এটিপি), এমনকি এক কিলোমিটারও স্থাপন করতে পারেনি। এখন তাঁরা প্রশ্ন তুলতে সাহস করে।

মমতা বন্দ্যোপাধ্যায় যখন রেলমন্ত্রী ছিলেন, তিনি দুর্ঘটনার সংখ্যা দিতেন যা ০.২৪ থেকে ০.১৯-এ নেমে এসেছে, এই লোকজন সদনে হাততালি দিতেন এবং এখন যখন দুর্ঘটনা ০.১৯ থেকে কমে ০.৩-এ নেমে এসেছে, তখন তাঁরা এমন দোষ চাপিয়েছে। এভাবে চলবে দেশ? কংগ্রেস নিজস্ব সোশ্যাল মিডিয়ার ট্রোল আর্মির সাহায্যে মিথ্যা কথা তুলেছে। তাঁরা কি সেই ২ কোটি মানুষের মনে ভয় জাগানোর চেষ্টা করছে যারা প্রতিদিন রেলে যাতায়াত করছে?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =