প্রত্যেক ভারতীয় তাঁকে প্রকৃত বন্ধু মনে করেন, আমিরশাহীর প্রেসিডেন্টকে বললেন মোদি

প্রত্যেক ভারতীয় তাঁকে ভারতের প্রকৃত বন্ধু ভাবে। আমিরশাহীর প্রেসিডেন্টকে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফ্রান্স সফর সেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গিয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীতে। শনিবার সকালেই আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বৈঠক করেছেন সংযুক্ত আরব আমিরশাহীর প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আর নাহয়ানের সঙ্গে।

সংযুক্ত আরব আমিরশাহীর প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে মোদি বলেছেন, ‘আবুধাবিতে এসে আপনার সঙ্গে দেখা করে আমি খুব আনন্দিত। উষ্ণ অভ্যর্থনার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। প্রত্যেক ভারতীয় আপনাকে প্রকৃত বন্ধু ভাবে।’ ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে বাণিজ্যিক সম্পর্ক গত বছর থেকে ২০ শতাংশ বেড়েছে বলেও উল্লেখ করেছেন মোদি। এ বিষয়ে তিনি বলেছেন, ‘আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। প্রথম বার আমরা ৮৫ বিলিয়ন ডলারের বাণিজ্য করেছি। খুব শীঘ্রই তা ১০০ বিলিয়ন ডলারে নিয়ে যাওয়ার লক্ষ্য মাত্রা নেওয়া হয়েছে। জি২০ সম্মেলন শেষ হওয়ার আগেই আমরা এই লক্ষ্যমাত্রায় পৌঁছে যেতে চাই।’

বিন জায়েদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা করেছেন মোদি। দুদেশের আর্থিক সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই বৈঠকের ছবি নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন মোদি।

নিজেদের মুদ্রাতেই দ্বিপাক্ষিক বাণিজ্য করার সিদ্ধান্ত নিয়েছে ভারত ও সংযুক্ত আরব আমিরশাহী। সে দেশের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর এ নিয়ে একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছে দু’দেশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =