আজও অসম্পূর্ণ ব্রিজের কাজ, জীবনের ঝুঁকিতে নৌকায় পারাপার

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: রাজ্যে রাজনৈতিক পালা বদলের সঙ্গে সঙ্গে নদীর এপার থেকে ওপারের সংযোগের জন্য ব্রিজ তৈরির আশ্বাস মিলেছিল। সেই আশ্বাসমতো কাজ শুরু হয়েছিল। ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছিল নদী ব্রিজের। নদী ব্রিজের কাজ অর্ধেকটি হয়ে গেলেও দীর্ঘ দশ বছর ধরে অসম্পূর্ণ অবস্থায় পড়ে রয়েছে। এই চিত্রটি হল বাঁকুড়া জেলার ওন্দা ব্লকের গামিদ্যা এবং ওন্দা শহরের মাঝের।
যেকোনও প্রয়োজন হলে গামিদ্যা সহ বেশ কয়েকটি গ্রামের মানুষকে ছুটে যেতে হয় ওন্দাতে। কিন্তু গামিদ্যা সহ বেশ গ্রামের এবং ওন্দা শহরের মাঝখানের অন্তরায় হয়ে দাঁড়িয়েছে দ্বারকেশ্বর নদ। কী কারণে ব্রিজের কাজ অসমাপ্ত হয়ে পড়ে রয়েছে, তা সকলেরই অজানা। তবুও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই টাকা আত্মসাৎ করেছেন শাসক দলের নেতারা। নদীর ব্রিজের কাজ সম্পূর্ণ না হওয়ায় নদীর এপার থেকে ওপারের সংযোগের মাধ্যম হিসেবে বাধ্য হয়ে বেছে নিতে হয় নৌকোকে। আর নৌকাতে সাইকেল,মোটর সাইকেল নিয়ে পারাপার করা যথেষ্টই ঝুঁকিপ্রবণ।
ইতিমধ্যে দু’-একটা দুর্ঘটনা ঘটে গিছে বলেও জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। এতসবের পরেও কি হঁশ ফিরবে না কারও। বিষয়টি বারংবার একাধিক স্তরে জানিয়েও কোনও সুরাহা মেলেনি বলে অভিযোগ। গ্রামবাসীদের দাবি, এই ব্রিজ কাজ দ্রুত সম্পন্ন হোক। তাঁরা যেন মুক্তি পানা বাপ ঠাকুরদাদার আমলের সমস্যার হাত থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 9 =