একুশের শহিদ দিবসের প্রস্তুতি তুঙ্গে, তার আগেই এল মমতার ভিডিও বার্তা

কলকাতা:অপেক্ষা মাত্র একটা রাতের। ফের দুবছর পর ধর্মতলায় শহিদ দিবসের অনুষ্ঠানে জনারণ্য হবে, তেমনটাই আশা। প্রসঙ্গত, ২০২১-এ বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জিতে সরকার গঠনের পর বড় করে শহিদ দিবস পালন করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে করোনার জন্য গত দুবছর ভার্চুয়ালি দিনটি পালন করতে হয়েছে।

এবার করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাই এবার আর ভার্চুয়াল মাধ্যমে নয়, সভার আয়োজন করা হয়েছে ধর্মতলায়। ২১ জুলাই অর্থাৎ তৃণমূলের শহিদ দিবসে মঞ্চে চেনা মেজাজেই নেত্রীকে দেখা যাবে এই আশায় কলকাতায় এসেছেন দূর-দূরান্তের মানুষ।আসছেনও অনেকে। তার আগে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সমস্ত রাজনৈতিক দল ও সব ক্ষেত্রের মানুষকে আহ্বান জানিয়েছেন তিনি।তৃণমূলের ফেসবুক পেজে প্রকাশিত ওই ভিডিয়ো বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই দিনটিকে ঘিরে তৃণমূলের আবেগ ঠিক কতটা। প্রতি বছর এই মঞ্চ থেকে শহিদদের তর্পণ করার কথাও উল্লেখ করেছেন তিনি। তৃণমূল নেত্রী উল্লেখ করেন, প্রতি বছর এই সময়টায় আবহাওয়া খারাপ থাকে, ঝড়-বৃষ্টি হয়। তা সত্ত্বে লক্ষ লক্ষ মানুষ নিজেদের চেষ্টায় কলকাতায় আসেন।

যে সব নেতা-কর্মীরা জেলা থেকে আসছেন, তাঁদের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সবাইকে বলব প্রশাসনের সঙ্গে সহযোগিতা করুন। গাড়িতে যাঁরা আসবেন তাঁরা তাড়াহুড়ো করবেন না, হুড়োহুড়ি করবেন না। কোনও দুর্ঘটনা যেন না ঘটে৷ যাঁরা আসছেন, তাঁদের সাহায্য করার জন্য জেলা প্রশাসনগুলিকে তৎপর হতে বলেছেন মমতা।

এ ছাড়া ২১ জুলাই-এর আবেগের কথা উল্লেখ করে মমতা বলেন, ‘সব রাজনৈতিক দল, প্রশাসন, সবাইকে আবেদন করছি আসুন। সব ক্ষেত্রের মানুষকে বলছি আসুন, এসে প্রত্যক্ষ করুন ২১ জুলাই।’ তাঁর কথায়, ‘২১ মানেই আন্দোলন, ২১ মানেই ভাষা, ২১ মানেই দিশা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 11 =