মঙ্গলবার ফের তাপসকে তলব ইডি-র, কুন্তলের সঙ্গে একসঙ্গে করা হতে পারে জিজ্ঞাসাবাদ

মঙ্গলবার ফের তাপস মণ্ডলকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। কারণ, নিয়োগ দুর্নীতি অভিযোগ মামলায় বেশ কিছু নয়া তথ্য হাতে আসায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। এই নিয়ে কম বেশি পাঁচবার তাপসকে ডাকল ইডি। সকাল ১১টায় তাঁর হাজিরা দেওয়ার কথা। এদিকে ইডি সূত্রে খবর, কুন্তল ঘোষের মুখোমুখি তাপসকে বসিয়ে মঙ্গলবার জেরা করার সম্ভাবনা রয়েছে। কারণ, ইডি সূত্রে এ খবর মিলছে , রাজ্যজুড়ে নিয়োগ নিয়ে যে বিপুল দুর্নীতির অভিযোগ ও কোটি কোটি টাকার লেনদেনের অভিযোগ রয়েছে, সেখানে কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের যোগ রয়েছে। তবে কার ভূমিকা কী, তা তদন্ত সাপেক্ষ। কুন্তল যেমন এই মুহূর্তে ইডির জালে। একইভাবে তাপস মণ্ডলের নামও ইডির চার্জশিটে রয়েছে।অর্থাৎ তাপসকে ইডি একাধিকবার জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিলেও স্ক্যানারে কিন্তু তিনি আছেন।

প্রসঙ্গত, এই তাপস মণ্ডলের কাছ থেকেই প্রথম কুন্তল ঘোষের নাম জানতে পারে ইডি। এরপরই তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষের নিউটাউনের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালায় তদন্তকারীরা। শনিবার সকালে তাঁকে গ্রেপ্তারও করে। কুন্তলের বিরুদ্ধে নিয়োগের নামে ১৯ কোটি টাকা হাতানোর অভিযোগ রয়েছে। এদিকে এই গ্রেপ্তারির পরই কুন্তল তাপস মণ্ডলের নামে বিস্ফোরক অভিযোগ করেন। ইডির হাতে গ্রেফতার হওয়ার পরই কুন্তল ইডিকে জানিয়েছিল, ‘বেআইনিভাবে অফলাইন ভর্তি নিয়ে মুখ খুলব বলায় আমার ছেলেকে কিডন্যাপ করার হুমকি দিয়েছিল তাপস মণ্ডল।‘ যদিও কুন্তলের অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তাপস।

এদিকে ইডি-র তরফ থেকে এও জানা যাচ্ছে, কুন্তলও একাধিক নাম ইতিমধ্যেই তদন্তকারীদের জানিয়েছেন। অন্যদিকে তাপস মণ্ডলও একাধিক চাঞ্চল্যকর দাবি করেছেন ইডির সামনে। তাপস ও কুন্তলের এই বয়ানের সত্যতা কতটা তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, এরই জন্য মঙ্গলবার তাপস মণ্ডলকে ফের তলব করা হয়।এদিকে ইডি সূত্রে এ খবরও মিলছে, এদিন জেরার মুখে কুন্তল ঘোষ এদিন আবারও তাপস মণ্ডল এবং গোপাল দলপতির নামও সামনে এনেছেন। একইসঙ্গে নীলাদ্রি ঘোষের নাম করেন তিনি। সঙ্গে কুন্তল এ অভিযোগও করেন যে, এই তিনজন তাঁকে ফাঁসিয়েছেন।তবে কে এই নীলাদ্রি সে ব্যাপারে নিশ্চিত ভাবে বলতে রাজি নন ইডি-র আধিকারিকেরা।  তবে সূ.ত্র মারফৎ খবর, এখনও অবধি যা জানা যাচ্ছে, নীলাদ্রি ঘোষে বাড়ি হুগলির ধনিয়াখালিতে। কর্মসূত্রে গড়িয়া থাকেন। এই নীলাদ্রি একজন মিডলম্যান হিসেবেই কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 5 =