ফের আইনমন্ত্রীকে তলব ইডি-র

ফের রাজ্যের আইনমন্ত্রীকে তলব করল ইডি। এই নিয়ে ১১ বার আইনমন্ত্রী মলয় ঘটককে তলব করা হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র তরফ থেকে। ইডি সূত্রে খবর, ২৬ জুন অর্থাৎ আগামী সোমবার তাঁকে তলব করা হয়েছে। এর আগে যে ক বার ইডির তলব এসেছে তা এড়িয়েছেন মলয় ঘটক। এবার তিনি হাজিরা দেবেন কি না তা নিয়েও, উঠছে প্রশ্ন। মলয় ঘটকের পাশাপাশি অনুপ মাজিকেও তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, ২৯ জুন অনুপ মাজিকে তলব করেছে ইডি। সশরীরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। এখানে বলে রাখা শ্রেয়, কয়লা কেলেঙ্কারি মামলায় ইডির খাতায় অনুপ মাজি ওরফে লালা কয়লাকাণ্ডের প্রধান অভিযুক্ত। এই কয়লা পাচার মামলাতেই মলয়কে ঘটককেও জিজ্ঞাসাবাদ করতে চান কেন্দ্রীয় তদন্তকারীরা। সূত্রের খবর, এবার তিনি যদি হাজিরা না দেন, সেক্ষেত্রে কড়া পদক্ষেপও করতে পারে ইডি। এমনকী আইনের পথেও হাঁটতে পারে তারা।
ইডি সূত্রে খবর, দিল্লিতে মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করতে চায়। এদিকে মলয় ঘটক সম্প্রতি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। সেখানে অতিরিক্ত হলফনামাও জমা করেছিলেন তিনি। পঞ্চায়েত ভোটের কথা উল্লেখ করে সেই হলফনামায় রাজ্যের আইনমন্ত্রী জানিয়েছিলেন, পঞ্চায়েত ভোট নিয়ে আপাতত ব্যস্ত তিনি। ভোট মিটলে হাজিরা দিতে যাবেন তিনি। সূত্রের খবর, তারপরও তাঁকে তলব করেছে ইডি।
এর আগে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, ১৫ দিনের সময়সীমা দিয়ে মলয় ঘটককে যেন তলব করে ইডি। সে নির্দেশ মেনেই গত ২১ জুন মলয় ঘটককে ডেকে পাঠিয়েছিলেন তদন্তকারীরা। তবে সেই তলবও এড়িয়ে যান। এবার ফের নোটিস। সূত্রের খবর, ইডির হাতে বেশ কিছু তথ্যপ্রমাণ উঠে এসেছে। তাঁর ভিত্তিতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে ইডি। সূত্রের খবর, বারবার এই তলব এড়ানোর বিষয়টি এবার লিখিতভাবে আদালতে জানাতে চলেছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 6 =