ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে ইডি তল্লাশি, থেকে উদ্ধার একে ৪৭

এবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Jharkhand CM Hemant Soren) ঘনিষ্ঠের বাড়ি থেকে স্বয়ংক্রিয় বন্দুক একে ৪৭ উদ্ধার করল ইডি (ED)। মুখ্যমন্ত্রীর পরিচিত অভিযুক্তের নাম প্রেম প্রকাশ (Prem Prakash)। এদিন অবৈধ খনির মামলায় (Illegal mine Case) প্রেম প্রকাশের বাড়িতে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তখনই তাঁর বাড়ির আলমারি থেকে দু’টি একে ৪৭ বন্দুক উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। আলাদা করে অস্ত্র আইন (Arms Act) মামলা করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

প্রসঙ্গত, আগেই এই মামলায় বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করেছে ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, সাম্প্রতিককালে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ সহযোগীদের থেকে মোট ১১.৮৮ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। দেশের মোট ৩৭টি ব্যাংকে ওই টাকা রাখা ছিল বলেও দাবি করেছেন তদন্তকারীরা। অবৈধ খনির মামলায় সব মিলিয়ে এখনও অবধি ৩৬ কোটি ৫৮ লক্ষ বাজেয়াপ্ত করেছে ইডি।

ইডি সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ বলে পরিচিত প্রেম প্রকাশের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ পেয়েই তাঁর বাড়িতে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। এদিন প্রেমের বাড়ি ছাড়াও অবৈধ খনির মামলায় ঝাড়খণ্ড, বিহার (Bihar), তামিলনাড়ু (Tamilnadu) ও দিল্লির (Delhi) একধিক ঠিকানায় অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এই অভিযানে অবৈধ খনি মামলার প্রচুর নথি পাওয়া গিয়েছে বলে দাবি ইডির। এছাড়াও একাধিক ব্যক্তি মুখ খুলেছে গোয়েন্দাদের কাছে।

অবৈধ খনির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও নজরে রয়েছে ইডির। এরমধ্যেই আজ হেমন্ত ঘনিষ্ঠের বাড়ি থেকে একে ৪৭-এর মতো অস্ত্র উদ্ধার নতুন বিতর্ক তৈরি করল বলা বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + fourteen =