ভোটমুখী রাজস্থানে ২৫ জায়গায় তল্লাশি অভিযান ইডির

ভোটমুখী রাজস্থানে ফের সক্রিয় ইডি । জানা গিয়েছে, জল জীবন মিশন ঘিরে আর্থিক দুর্নীতির তদন্তেই তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। আইএএস অফিসারের বাড়ি -সহ মোট ২৫টি জায়গায় শুক্রবার সকাল থেকেই তল্লাশি অভিযান শুরু হয়েছে।

এছাড়াও আর্থিক তছরুপের অভিযোগে জড়িতদের বাড়িতেও তল্লাশি চালাচ্ছে ইডি। ভোটের আগেই ইডির সক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ।

শুক্রবার সকাল থেকে রাজস্থানের নানা জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। রাজধানী জয়পুরের ২৫টি এলাকা ছাড়াও তল্লাশি চলছে দৌসাতে। জানা গিয়েছে, সুবোধ আগরওয়াল নামে এক সরকারি আধিকারিকের বাড়িতে হানা দিয়েছে ইডি। আর্থিক তছরুপের অভিযোগেও বেশ কয়েকটি এলাকায় তল্লাশি চলছে। প্রসঙ্গত, সেপ্টেম্বর মাস থেকে এই অভিযোগের তদন্তে একাধিকবার তল্লাশি চালিয়েছে ইডি।

জানা গিয়েছে, রাজস্থানের অ্যান্টি-কোরাপশন ব্যুরোর তরফেই প্রথম আর্থিক দুর্নীতির অভিযোগ দায়ের করা হয়। পুলিশি এফআইআরে অভিযোগ ছিল, জল জীবন মিশন ঘিরে দুর্নীতি হয়েছে। শ্রী শ্যাম টিউবওয়েল কোম্পানির মালিক পদমচন্দ জৈন, শ্রী গণপতি টিউবওয়েল কোম্পানির মালিক মহেশ মিত্তল সহ আরও বেশ কয়েকজন সরকারি কর্মীদের ঘুষ দিয়েছিলেন বেআইনিভাবে টেন্ডার পাওয়া, বিল পাশ করিয়ে নেওয়া ও বেআইনি কাজ করিয়ে নেওয়ার জন্য। মূলত জনস্বাস্থ্য ও ইঞ্জিনিয়ারিং বিভাগেই এই দুর্নীতি হয়েছিল।

উল্লেখ্য, আগামী ২৫ নভেম্বর রাজস্থানে ২০০ আসনে বিধানসভা নির্বাচন। ভোটের ফল প্রকাশ হবে ৩ ডিসেম্বর। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট অভিযোগ করেছেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশেই ইডি-সিবিআইয়ের মতো তদন্তকারী সংস্থাগুলি রাজ্যে অভিযান চালাচ্ছে ও বিরোধীদের নিশানা বানাচ্ছে। প্রসঙ্গত, সম্প্রতিই অশোক গেহলটের ছেলেকেও পরীক্ষা নিয়ে জালিয়াতির মামলায় সমন পাঠানো হয়। তল্লাশি হয় রাজস্থানের কংগ্রেস সভাপতির বাড়িতেও। বিজেপির ইশারাতেই এই তৎপরতা ইডির, এমন অভিযোগ এনেছিলেন গেহলট। বিজেপিকে তোপ দেগেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেও। তার কয়েকদিন পরেই রাজস্থানে ফের কাজে নেমে পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 9 =