হাওয়ালা মামলায় দিল্লির স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেপ্তার করল ইডি

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেপ্তার করল ইডি। হাওয়ালা মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট গ্রেপ্তার করল তাঁকে। সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে অভিযোগ, কলকাতার একটি সংস্থার সঙ্গে হাওয়ালায় অর্থ লেনদেন করেন তিনি। বাজেয়াপ্ত করা হয়েছে মন্ত্রীর ৪.৮১ কোটি টাকার সম্পত্তি।

কলকাতার এক সংস্থার সঙ্গে হাওয়ালা লেনদেনে যুক্ত থাকার দায়ে এই মামলায় দায়ের করা হয়েছিল। প্রসঙ্গত, স্বাস্থ্য মন্ত্রকের পাশাপাশি, সত্যেন্দ্র জৈন দিল্লি সরকারের স্বরাষ্ট্র, বিদ্যুৎ এবং পিডব্লুউডি দপ্তরের দায়িত্বে আছেন। প্রসঙ্গত, গত এপ্রিলে, সত্যেন্দ্র জৈনের পারিবার এবং মালিকানাধীন ও নিয়ন্ত্রিত সংস্থাগুলির ৪.৮১ কোটি টাকার সম্পত্তি অস্থায়ীভাবে অ্যাটাচ করেছিল ইডি।

ইডির তদন্তকারীরা জানিয়েছেন, ২০১৫-২০১৬ সালে সত্যেন্দ্র জৈন সরকারী কর্মচারী হিসাবে কাজ করার সময়, তাঁর মালিকানাধীন এবং নিয়ন্ত্রিত সংস্থাগুলিতে হাওয়ালা নেটওয়ার্কের মাধ্যমে ভুয়ো সংস্থাগুলি থেকে ৪.৮১ কোটি টাকা পর্যন্ত ঢুকেছিল। ইডি সূত্রে আরও জানা গিয়েছে, কলকাতায় হাওয়ালা অপারেটরদের কাছে জৈনের মালিকানাধীন এবং নিয়ন্ত্রিত সংস্থাগুলি থেকে নগদ অর্থ পাঠানো হত। এর বিপরীতেই সত্যেন্দ্র জৈনের সংস্থাগুলিতে ওই অর্থ জমা পড়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 8 =