পুজোয় শহরতলিতে দুর্গাপূজা স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল

পূর্ব রেল দুর্গাপূজার দিনগুলো এবং লক্ষ্মী পুজোয় বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল। শারদোৎসবের এই উল্লিখিত দিনগুলোতে অতিরিক্ত মোট ১৮ জোড়া স্পেশাল ট্রেন চলবে বলে মঙ্গলবার জানানো হয়েছে।
শহরতলি স্পেশাল এই ট্রেনগুলো যাত্রাপথের প্রতিটি স্টেশনে দাঁড়াবে বলেই জানিয়েছে রেল। ১৯ তারিখ (পঞ্চমী /ষষ্ঠী), ২০ তারিখ (ষষ্ঠী /সপ্তমী), ২১ তারিখ (সপ্তমী /অষ্টমী ), ২২ তারিখ (অষ্টমী /নবমী ) & ২৩ তারিখ (নবমী /দশমী ) রাত্রিতেও এই স্পেশাল ট্রেনগুলি চালু থাকবে।

শিয়ালদহ – রানাঘাট লোকাল চলবে স্পেশাল একজোড়া। শিয়ালদহ ছাড়বে বিকেল ৪ টা, রানাঘাট থেকে ১১:৪৫ মিনিটে ছাড়বে।

দুই জোড়া ট্রেন,  শিয়ালদহ – কল্যাণী লোকাল শিয়ালদহ থেকে ছাড়বে দুপুর ২:৩০ মিনিটে, ০১:৩০ মিনিটে, কল্যাণী থেকে রাত্রি ১২:১০ মিনিটে , ভোর ৩ টা নাগাদ ছাড়বে।

এক জোড়া ট্রেন শিয়ালদহ – বনগাঁ লোকাল শিয়ালদহ থেকে দুপুর ১:২০ মিনিটে, বনগাঁ থেকে রাত্রি ১১:৫৫ মিনিটে ছাড়বে।

এক জোড়া ট্রেন শিয়ালদহ – ডানকুনি লোকাল শিয়ালদহ থেকে রাত্রি ১১:৩০ মিনিটে, ডানকুনি থেকে রাত্রি ১২:২৫ মিনিটে ছাড়বে।

তিন জোড়া ট্রেন শিয়ালদহ – বারুইপুর লোকাল শিয়ালদহ থেকে দুপুর ৩:২০ মিনিটে, রাত্রি ১২:৩০ মিনিটে, রাত্রি ২:২০ মিনিটে, বারুইপুর থেকে বিকেল ৪:৩৮ মিনিটে, দুপুর ১:২৫ মিনিটে, বিকেল ৩:১০ মিনিটে ছাড়বে।

এক জোড়া ট্রেন শিয়ালদহ – বজ বজ লোকাল শিয়ালদহ থেকে রাত্রি ১১:৩০ মিনিটে, বজ বজ থেকে রাত্রি ১২:৩০ মিনিটে ছাড়বে।

সমস্ত শহরতলির ট্রেনগুলো ২১ তারিখ রবিবার (সপ্তমী ), ২২ তারিখ সোমবার (অষ্টমী ), ২৩ তারিখ মঙ্গলবার (নবমী ), ২৪ তারিখ বুধবার (দশমী ), ২৮ তারিখ (লক্ষ্মীপূজা) তে এই সময় সূচি ও সব হল্ট স্টেশন সমেত সব স্টেশনে দাঁড়াবে।

এছাড়াও শিয়ালদহ – বারুইপুর প্যাসেঞ্জার স্পেশাল শিয়ালদহ থেকে ওই দিনগুলোতে বিকেল ৫:৩৫ মিনিটে ছাড়বে। ৩৩৮৬৩ শিয়ালদহ – বনগাঁ লোকাল শিয়ালদহ থেকে ১৯,২০,২১,২২,২৩, রাত্রি ১২:১০ মিনিটে ছাড়বে।

১৯-২০ (পঞ্চমী /ষষ্ঠী ), ২০-২১ (ষষ্ঠী / সপ্তমী ), ২১-২২ (সপ্তমী / অষ্টমী ), ২২-২৩ (অষ্টমী / নবমী ) & ২৩-২৪ (নবমী / দশমী ) ৩১১৯২ কল্যাণী সীমান্ত – নৈহাটী লোকাল কল্যাণীতেই যাত্রা শেষ করবে।

যে কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতির কথা চিন্তা করে স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে আপাতত কল্যাণী সীমান্ত লোকালকে at কল্যাণী ঘোষপাড়া পর্যন্ত যাবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০ তারিখ (sosthi ), ২১ তারিখ (সপ্তমী ), ২২ তারিখ (অষ্টমী ) & ২৩ তারিখ (নবমী ) বিকেল ৪ টা এবং ১১ টা পর্যন্ত।

১৩ টি ইএমউ এই দিনগুলোতে বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 16 =