পূর্ব রেলওয়ে ডিভিশনে বিনা টিকিটে যাত্রীদের জরিমানায় দ্বিতীয় আসানসোল

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: চলতি বছরের এপ্রিল মাসে রেলের পূর্ব ডিভিশনে বিনা টিকিটে ভ্রমণকারীদের কাছ থেকে জরিমানা বাবদ টাকা আদায়ে দ্বিতীয় স্থানে আসানসোল রেল ডিভিশন। জরিমানা আদায়ের পরিসংখ্যানে গত বছরের তুলনায় অনেক বেশি বলে দাবি রেল কর্তৃপক্ষের।
উল্লেখ্য, পূর্ব রেলের চারটি ডিভিশনের মধ্যে হাওড়া ডিভিশনে সব থেকে বেশি জরিমানা আদায় করা হয়েছে, যার পরিমাণ ৩.০২২ কোটি টাকা, দ্বিতীয় স্থানে থাকা আসানসোল ডিভিশনে ২ .০৩০ কোটি টাকা আদায় হয়েছে। শিয়ালদা ডিভিশনে ১.৬৪৪ কোটি টাকা। মালদা ডিভিশনে ৮৬ লক্ষ ৩০ হাজার টাকা রেল কর্তৃপক্ষ আদায় করেছে।
২০২৩ সালে পূর্ব রেল ডিভিশনের পক্ষ থেকে এক লক্ষ ৩০ হাজার ৩০০ জনকে বিনা টিকিট যাত্রী হিসেবে চিহ্নিত করা হয়েছিল। এবার চলতি মাসে এপ্রিল পর্যন্ত প্রায় দেড় লক্ষ বিনা টিকিট যাত্রী হিসেবে চিহ্নিত করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। বিনা টিকিটে সফরকারী রেল যাত্রী সংখ্যা অন্য ডিভিশনের মতো বেড়েছে আসানসোল ডিভিশনেও। রেল কর্তৃপক্ষের দাবি, যাত্রীদের সুষ্ঠু পরিষেবা দিতে এবং বিনা টিকিটে যাত্রীদের ওপর লাগাম টানতে বিশেষ অভিযান চালাচ্ছে রেল কর্তৃপক্ষ, যা ভবিষ্যতে আরও কঠোর থেকে কঠোরতর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 10 =