ভোটের ডিউটি বয়কটের ডাক পূর্ব বর্ধমানের আশাকর্মী ইউনিয়নের

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোটের ডিউটি বয়কটের ডাক দিল পূর্ব বর্ধমান জেলার আশাকর্মী ইউনিয়ন। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন ব্লক থেকে আশাকর্মীরা একত্রিত হয়ে বর্ধমান শহরের টাউন প্রাঙ্গণ থেকে বিভিন্ন দাবি নিয়ে মিছিল করে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন দেন।
আশাকর্মীদের দাবি, নির্দিষ্ট বেতন বা ভাতা বৃদ্ধি করতে হবে। সাড়ে চার হাজার টাকা দিয়ে সমস্ত ধরনের কাজ করানো যাবে না। এপ্রিল মাস থেকে বকেয়া ইনসেনটিভের টাকা দ্রুত মেটাতে হবে। বকেয়া সমস্ত টাকা সরাসরি আশাকর্মীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে হবে। ছ’ মাসের বকেয়া মোবাইল রিচার্জের টাকা দিতে হবে। ভোট, খেলা, মেলা, পরীক্ষা, দুয়ারে সরকারে, ডিউটি দেওয়া যাবে না। নিম্নমানের ন্যাপকিন বিক্রির মতো ব্যবসায়িক কাজ আশাকর্মীদের দিয়ে করানো যাবে না। করোনা কালে আক্রান্ত কর্মীদের জন্য ঘোষিত এক লক্ষ টাকা দ্রুত মিটিয়ে দিতে হবে। গুরুতর কোনও অসুস্থতার কারণে কাজে যেতে না পারলে, ভাতা থেকে টাকা কাটা যাবে না।
নার্সিংহোমে মায়ের ডেলিভারি হলেও তার পূর্ণ পারিশ্রমিক দিতে হবে। আশাকর্মীদের দিয়ে কফ নিয়ে যাওয়া-আসা চলবে না। অর্ডার থাকা সত্ত্বেও গতবছর দুর্গাপুজোর ছুটির টাকা কেন কেটে নেওয়া হয়েছিল, সেটার উত্তর দিতে হবে। প্রয়োজনীয় ফ্রম, খাতা, জেরক্সের টাকা, আনটায়ড ফান্ড থেকে সরবরাহ করতে হবে। কর্মক্ষেত্রে আশাকর্মীদের মর্যাদা ও সুরক্ষা সুনিশ্চিত করতে হবে। এই সমস্ত দাবি নিয়ে শুক্রবার পূর্ব বর্ধমান জেলার আশাকর্মী ইউনিয়নের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল এবং সিএমওএইচকে ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পর ডেপুটেশন দেওয়া হয়। এমনকি আশাকর্মীরা হুঁশিয়ারিও দেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোটের ডিউটি থেকে তাঁরা বিরত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =