পুরনো পেনশনের জন্য ডিভিসির মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের কর্মচারীর অবস্থান বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মোতাবেক পুরনো পেনশনের আওতায় আনার জন্য ২১৮ জন ডিভিসির মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্পের কর্মচারী অবস্থান বিক্ষোভের সামিল হলেন। এর নেতৃত্বে ছিলেন এমটিপিএস কামগার সংঘের আইএনটিটিইউসি। শুক্রবার বিকেলে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের বিদ্যুৎ ভবনের সামনে নিজেদের দাবিতে সরব হন, পরে এমটিপিএস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসে।
উল্লেখ্য, এই সমস্ত কর্মচারীরা ভূমিহারা বাস্তুহারার দরুণ চাকরি পেয়েছেন। তাঁদের চাকরির প্যানেল ১৯৯৩ সালে হয়েছিল। চুক্তি ছিল ৫২০ জন ভূমিহারা সদস্য ডিভিসিতে স্থায়ী চাকরি পাবেন বিদ্যুৎ প্রকল্পের ৩ নম্বর ইউনিট চালু হওয়ার সঙ্গে সঙ্গেই। ২০০২ পর্যন্ত ২৮০ জনের চাকরিতে নিয়োগ হন কিন্তু কর্তৃপক্ষের গড়িমসিতে বাকি ২১৮ জনকে ২০০৫ থেকে ২০০৮ সালে কাজে নিযুক্ত করা হয়। ফলে তাঁরা কেন্দ্রীয় সরকারের পুরনো পেনশনের আওতায় পড়ছেন না। ইতিমধ্যে যে সমস্ত কর্মচারী অবসর গ্রহণ করেছেন, নতুন পেনশনের আওতায় না থাকার কারণে তাঁদের অবসরকালীন জীবন অত্যন্ত কষ্টের মধ্যে কাটছে বলে দাবি করেন তাঁরা।
দীর্ঘদিন ধরে নতুন পেনশনের পরিবর্তে পুরনো পেনশনের স্কিমে আসার জন্য আন্দোলন করছেন ডিভিসি কামগার সংঘ, এমটিপিএস ইউনিটের আইএনটিটিইউসি। এদিনের আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানা গিয়েছে। এবিষয়ে এমটিপিএসের প্রিন্সিপাল চিফ ইঞ্জিনিয়ার সুশান্ত সন্নিগ্রাহী ফোনে জানিয়েছেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 11 =