আদালতের নির্দেশে চাকরি যাওয়ায় পানাগড় বাজার হিন্দি হাইস্কুলে একাদশে ভর্তি শুরু না হওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: অন্যান্য বিদ্যালয়ে ক্লাস ইলেভেনে ভর্তি হওয়ার জন্য ফর্ম বিতরণ শুরু হলেও এখনও পর্যন্ত পানাগড় বাজার হিন্দি হাইস্কুলে ক্লাস ইলেভেনে ভর্তির প্রক্রিয়া শুরু হয়নি বলে দাবি। যার কারণে হিন্দি ভাষার মাধ্যমে পড়াশোনা করা ছাত্রছাত্রীরা সমস্যায় পড়েছে। সৌজন্যে আদালতের নির্দেশ।
উল্লেখ্য, আদালতের নির্দেশে চাকরি গিয়েছে ২৬ হাজার জনের। যার মধ্যে পানাগড় বাজার হিন্দি হাইস্কুলেরও বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন বলে জানা গিয়েছে। ফলে শিক্ষক-শিক্ষিকার অভাবে ভবিষ্যৎ অন্ধকারের পথে ২০০ জনেরও বেশি ছাত্রছাত্রীর। শনিবার দুপুরে ক্লাস ইলেভেনে ভর্তির প্রক্রিয়া দ্রুত শুরু করার দাবিতে পানাগড় বাজার হিন্দি হাইস্কুলে ডেপুটেশন জমা দেন কংগ্রেস কর্মীরা।
কাঁকসা ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক ধর্মেন্দ্র শর্মা জানিয়েছেন, মাধ্যমিকের রেজাল্ট বেরিয়ে গেলেও পানাগড় বাজার হিন্দি হাইস্কুলে যে সমস্ত ছাত্রছাত্রী রয়েছে তারা এবং তাদের অভিভাবকরা কংগ্রেস কর্মীদের কাছে অভিযোগ জানিয়েছে যে, এখনও পর্যন্ত বিদ্যালয়ে ক্লাস ইলেভেনে ভর্তির প্রক্রিয়া শুরু হয়নি। এলাকায় একটি মাত্র হিন্দি মাধ্যম হাইস্কুল রয়েছে, যার কারণে অন্যান্য জায়গায় গিয়ে তাদের হিন্দি ভাষার মাধ্যমে পড়াশোনা করতে যথেষ্টই অসুবিধার মধ্যে পড়তে হবে। সেই অভিযোগ পাওয়ার পরই কংগ্রেসের পক্ষ থেকে বিদ্যালয়ে কাঁকসা ব্লক কংগ্রেসের পক্ষ থেকে ডেপুটেশন জমা দেওয়া হয়। যদি দ্রুত ভর্তির প্রক্রিয়া শুরু না হয় তবে আগামী মঙ্গলবার থেকে কংগ্রেস কর্মীরা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।
যদিও বিদ্যালয়ের শিক্ষকরা জানিয়েছেন, এই বিষয়ে বিদ্যালয়ে আগামী ২০ তারিখ একটি বৈঠক করা হবে। সেই বৈঠকে যে সিদ্ধান্ত হবে, সেই অনুযায়ী আগামী দিনে বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের ভর্তির প্রক্রিয়া শুরু হবে কিনা তা জানানো হবে। তবে এই মুহূর্তে বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকার সংখ্যা অনেকটাই কম যার কারণে এ বছর ভর্তির প্রক্রিয়া শুরু করা সম্ভব হয়ে উঠছে না বলেই জানিয়েছেন শিক্ষকরা।
কাঁকসা ব্লক কংগ্রেসের সভাপতি পুরব ব¨্যােপধ্যায় দাবি করেছেন, হিন্দি হাইস্কুলের অধীনে থাকা কমিউনিটি হল ভাড়া দিয়ে ও বিদ্যালয় প্রাঙ্গণে পুকুর থেকে মাছ বিক্রি করে লক্ষ লক্ষ টাকা আয় হলেও প্যারা টিচার তুলে দিয়ে বর্তমানে কোনও রকম নোটিশ না দিয়েই একাদশ ও দ্বাদশ শ্রেণি উঠিয়ে দেওয়ার চক্রান্ত করেছে হিন্দি হাই ßুñল কর্তৃপক্ষ। এরই বিরুদ্ধে কাঁকসা ব্লক কংগ্রেসের পক্ষ থেকে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন কংগ্রেস কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =