দুর্ঘটনার কবলে ইমরানের কনভয়, গেট ভেঙে লাহোরের বাড়িতে ঢুকল পুলিশ

জোড়া বিপদে ইমরান খান। তোষাখানা মামলার শুনানিতে হাজিরা দিতে ইসলামাবাদ যাচ্ছিলেন ইমরান। সেই সময় ফের দুর্ঘটনার মুখে পড়ে ইমরান খানের কনভয়। কনভয়ের একটি গাড়ি উল্টে যায় বলে জানিয়েছে সংবাদমাধ্যম। এদিকে ইমরান লাহোরের বাড়ি থেকে বার হতেই তার পাঁচিল ভেঙে ঢুকে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের পুলিশ। গ্রেপ্তার করে ২০ জন পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ (পিটিআই) কর্মীকে।

ইমরানের বাড়ির গেট ভেঙে ঢোকার আগে পুলিশ ঘোষণা করে, ‘১৪৪ ধারা জারি রয়েছে। এই আবহে আপনারা জমায়েত করবেন না।’ কয়েকটি ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, ঘোষণার পরেই বুলডোজার দিয়ে ইমরানের বাড়ির দরজা ভেঙে ঢুকে পড়ে পুলিশ। বেশ কয়েক জন পিটিআই কর্মীকে আটক করে। পুলিশের অভিযোগ, পিটিআই কর্মীরা তাদের উদ্দেশে পেট্রল বোমা ছোড়ে। গুলিও চালায়।

ইমরান পুলিশের এই পদক্ষেপকে তীব্র ধিক্কার জানিয়েছেন। তাঁর কথায়, ‘জামান পার্কে আমার বাড়িতে আমার স্ত্রী বুশরা বিবি একা রয়েছেন। সে সময় পুলিশ ঢুকে পড়েছে। কোন আইনে তারা এ সব করছে?’

সম্প্রতি ইমরানের বাড়ির সামনে পুলিশ আর পিটিআই কর্মী-সমর্থকদের সংঘাত চলে। ইমরানকে গ্রেপ্তার করতে চায় পুলিশ। তাতে বাধা দেয় তাঁর দলের কর্মী-সমর্থকেরা। এই কারণে, দুই পক্ষের সংঘর্ষের জেরে আহত হয়েছেন বেশ কয়েক জন। শনিবার ইমরান বাড়ি থেকে বেরোতেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ।

সংঘাতের আবহে শুক্রবার পিটিআই কর্মী এবং পুলিশ নিজেদের মধ্যে একটি চুক্তি করে। লাহোর হাইকোর্টে সেই চুক্তি জমা করা হয়। তাতে বলা হয়েছে, পিটিআই কর্মীদের মিছিল, সমাবেশ করার অনুমতি দেবে পুলিশ। পাল্টা পুলিশকে তল্লাশি অভিযানে সাহায্য করবেন পিটিআই কর্মীরা। দু’পক্ষই সায় দিয়েছে তাতে। যদিও তার পরেও শনিবার সকালে ইমরানের বাড়িতে ঢোকার সময় পুলিশে অভিযোগ, তারা আক্রান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 4 =