চন্ডীগড় ও যোধপুরেও অনশনে চিকিৎসকরা, কলকাতার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ

চন্ডীগড় ও জয়পুর : কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে ক্ষোভে ফুঁসছেন দেশের বিভিন্ন রাজ্যের ডাক্তাররাও। আর জি করের নির্যাতিতার সুবিচার ও ১০ দফা দাবিতে কলকাতার ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন পশ্চিমবঙ্গের ডাক্তাররা। তাঁদের প্রতি সহমর্মিতা জানিয়ে এবার চন্ডীগড় ও যোধপুরেও অনশনে বসলেন চিকিৎসকরা।

পিজিআই চণ্ডীগড়ের রেসিডেন্ট চিকিৎসকরা কলকাতার চিকিৎসকদের সঙ্গে সংহতি প্রকাশ করে অনশনের ঘোষণা করেছেন। অনশনে বসা একজন ডাক্তার মঙ্গলবার বলেছেন, “কলকাতার পরিস্থিতি খুবই উদ্বেগজনক। অনশনের ২০০ ঘণ্টার বেশি সময় হয়ে গিয়েছে, সরকার কেন সাড়া দিচ্ছে না? তারা কিসের জন্য অপেক্ষা করছে? তারা কি আরও খারাপ কিছু ঘটতে দিতে চান?”

যোধপুরের চিকিৎসকরাও কলকাতার ডাক্তারদের সমর্থনে ১২ ঘণ্টার অনশন শুরু করেছেন। মেডিকেল কলেজ প্রশাসন উচ্চ সতর্ক অবস্থানে রয়েছে, স্থানীয় হাসপাতালগুলি পর্যবেক্ষণ করছে এবং বিঘ্নের কারণে বিকল্প ব্যবস্থা করা হচ্ছে। ডাঃ সিদ্ধার্থ লোধা বলেছেন, “আমাদের কাজ প্রতিবাদ করা নয়, কিন্তু যখন প্রশাসন, রাজনীতিবিদ বা জনসাধারণ আমাদের কথা শোনেন না, তখন আমাদের আওয়াজ তোলার অধিকার আছে। তাই আমরা নিজেদের কথা শোনানোর জন্য এই প্রতিবাদে নেমেছি, আমরা চাই আমাদের কর্মক্ষেত্র নিরাপদ হোক, বিশেষ করে আমাদের মহিলা কর্মীদের জন্য।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =