জানেন বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিমের দাম কত? সেই টাকায় হয়ে যাবে গাড়ি

গরম মানেই আইসক্রিম। বাইরের উষ্ণতা যতই বাড়তে থাকে, মনটা আইসক্রিমের জন্য হু হু করে। গরম কেন, শীত-বর্ষাতেও আইসক্রিম প্রেমীরা দিব্যি চেখে নেন নানা স্বাদের আইসক্রিম।

বাচ্চা থেকে বড় বেশিরভাগ মানুষের কাছে লোভনীয় এই আইসক্রিমের দাম সবচেয়ে বেশি কত হতে পারে? আইডিয়া আছে কোনও?

২,৩, ৫, ১০, ২০, ৫০ হাজার? হল না। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পাওয়া জাপানের বিশেষ আইসক্রিমের দাম ভারতয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকা। কি চোখ কপালে উঠল? ভাবছেন নিশ্চই সে আইসক্রিম কেমন খেতে? কী আছে তাতে, লাখের ওপর দাম একটা আইসক্রিমের।

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিমের রেকর্ডটি জাপানি আইসক্রিম ব্র্যান্ড সেলাটো (সেলাটো) এর নামে রয়েছে। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস একটি ব্লগ পোস্টে বলেছে, জাপানের আইসক্রিম ব্র্যান্ড সেলাটো একটি বিশেষ ধরনের আইসক্রিম নিয়ে এসেছে, যা এমন অনেক জিনিস ব্যবহার করে তৈরি করা হয়েছে, যা বিশ্বে পাওয়া খুব কঠিন। এ কারণেই এই আইসক্রিমের দাম আকাশছোঁয়া। একাট আইসক্রিমের দাম ৮,৭৩,৪০০ জাপানি ইয়েন। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫ লক্ষ ২০ হাজার টাকা । যে টাকায় একটা পরিবারের ঘোরা হয়ে যেতে পারে, হয়ে যেতে পারে গাড়ি কেনাও।

কিন্তু কেন এত দাম এর?

আইসক্রিম ব্র্যান্ড সেল্যাটো বলেছে, এই আইসক্রিম দেড় বছর ধরে নিরন্তর প্রচেষ্টা, পরীক্ষার মাধ্যমে তৈরি হয়েছে। এই আইসক্রিম উদ্ভাবনে যথেষ্ট পরিশ্রম রয়েছে।

সেলাটো আইসক্রিম তৈরিতে ব্যবহার হয়েছে বিরল হোয়াইট আলবা ট্রাফেল।যার দাম ২ মিলিয়ন জাপানি ইয়েন। এছাড়া ব্যবহার হয়েছে পারমিজিওনো রেজিয়ানোর মতো খুব দামী একধরনের চিজ। সেক লিকস এর মতো কিছু জিনিস। সংস্থাটি জানিয়েছে, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল আইসক্রিম তৈরির ইচ্ছে তাদের ছিল না।  কোম্পানি কেবল  ইউরোপ ও জাপানের ঐতিহ্যবাহী ও বিরল খাবারগুলিকে একটি আইসক্রিমে একত্রিত করার চেষ্টা করেছিল। এর জন্য কোম্পানি ওসাকা শহরে অবস্থিত রেস্টুরেন্ট এর হেড শেফ এর সাহায্য নেয়। বিশ্বের সবচেয়ে দামি এই আইসক্রিমের নাম দেওয়া হয়েছে বায়াকুয়া (Byakuya)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + seven =