বিপদসীমার ওপর জল বওয়ায় বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা, সমস্যায় এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদন, বিষ্ণপুর: ইন্দাস ব্লকের বেশ কয়েকটি কালভার্টের ওপর বিপদসীমার ওপর দিয়ে বইছে জল। ফলে বিচ্ছিন্ন হয়েছে যোগাযোগ ব্যবস্থা, বন্ধ বাস চলাচল। সমস্যায় পড়েছেন এলাকার সাধারণ মানুষ।
গত ৪৮ ঘণ্টায় বাঁকুড়ায় বৃষ্টিপাত হয়েছে ১৬৩.৭ মিলিমিটার। আর এই প্রবল বৃষ্টির কারণে ইন্দাস ব্লকের একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ইন্দাস ব্লকের শান্তাশ্রম এলাকায় কালভার্টের ওপর বিপদসীমার ওপর দিয়ে বইছে জল। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে, যার কারণে চরম সমস্যায় পড়তে হচ্ছে এলাকার সাধারণ মানুষদের। গতকাল বিকেল পর্যন্ত এই কালভার্ট দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করা গেলেও, আজ একেবারেই সম্ভব হচ্ছে না। শুধুমাত্র শান্তাশ্রম নয়, ইন্দাস ব্লকের বিভিন্ন প্রান্তে পাঁচ থেকে ছয়টি কালভার্টের ওপর বিপদসীমার ওপর দিয়ে বইছে জল। এছাড়াও ইন্দাস থেকে বর্ধমানগামী বাস চলাচল বন্ধ রয়েছে। ßুñলের ছাত্রছাত্রীদের বিদ্যালয়ে আসার ক্ষেত্রে জীবনের ঝুঁকি রয়েছে।
অন্যদিকে, ইন্দাস হাসপাতাল আসতে গেলে বেশ কয়েক কিলোমিটার ঘুরপথে আসতে হচ্ছে সাধারণ মানুষদের। এলাকার সাধারণ মানুষরা জানাচ্ছেন, প্রতিবছর বর্ষা এলে তাঁদের এই সমস্যার সম্মুখীন হতে হয়। বারবার প্রশাসনকে জানানো হলেও, সমস্যার সমাধানের উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ। তাই দ্রুত সমস্যার সমাধানের বিষয়ে প্রশাসন উদ্যোগ গ্রহণ করুক, তাহলে ভীষণ উপকার হয় বলে দাবি করেছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 15 =