বিএনপির মহাসমাবেশ ঘিরে অগ্নিগর্ভ ঢাকা, গ্রেপ্তার একাধিক নেতা-সহ ৫০০ কর্মী

দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত বাংলাদেশের রাজধানী ঢাকা। দেশের প্রধান বিরোধী দল বিএনপি এবং তার সহযোগী সংগঠনগুলির ‘মহাসমাবেশ’ ঘিরে শনিবার সকালে অশান্ত হয়ে ওঠে ঢাকা। পল্টন-সহ শহরের বিভিন্ন এলাকায় দফায় দফায় বিএনপি সমর্থক এবং পুলিশের মধ্যে চলে সংঘর্ষ।  আগামী বছর বাংলাদেশে সংসদীয় নির্বাচন হওয়ার কথা। সে দিকে নজর রেখে দীর্ঘকাল বাদে শনিবার ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছিল বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি। বৃহস্পতিবার থেকেই রাজধানী শহরের বিভিন্ন এলাকায় জমায়েত শুরু হয় প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দলের কর্মী-সমর্থকদের। আর সেই সঙ্গে শুরু হয় পুলিশের সঙ্গে বিক্ষিপ্ত সংঘর্ষ।

শেষ পাওয়া খবর পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আমলগির, কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আব্বাস-সহ ৫০০ নেতা-কর্মী। বিএনপির সদর দপ্তরের সামনে জমায়েতে পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগও উঠেছে। অশান্তির মধ্যেই শনিবার সকাল ১০টা নাগাদ ঢাকার গোলাপবাগে শুরু হয়েছে মহাসমাবেশ।

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি, জ্বালানি তেল এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ এবং তত্ত্বাবধায়ক সরকারের পরিচালনায় সংসদীয় নির্বাচনের দাবিতে আয়োজিত ওই মহাসমাবেশে হাজির রয়েছেন, জয়নুল আবেদিন ফারুক, মিজানুর রহমান মিনু, গয়েশ্বরচন্দ্র রায়-সহ বিএনপির কেন্দ্রীয় নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 20 =