আশা জাগিয়েও হতাশ করলেন সরবজোৎ, লক্ষ্যভেদে ব্যর্থ অর্জুনও

অলিম্পিকের বোধনের দিন আশা জাগিয়েও নিরাশ করলেন ভারতীয় শুটাররা। দিনের শুরুতে ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম ইভেন্টে ভারতের চার ছেলে-মেয়ে হতাশ করেছিলেন। এ বার প্যারিস অলিম্পিকের শুটিং রেঞ্জ থেকে এল আরও এক খারাপ খবর। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল কোয়ালিফিকেশন রাউন্ডে বিরাট আশা জাগিয়েছিলেন সরবজোৎ সিং। অল্পের জন্য তিনি পরের রাউন্ডে উঠতে পারলেন না। ৬ সিরিজ শেষে মোট ৫৭৭ (১৬X) পয়েন্টে শেষ করেন সরবজোৎ। যার ফলে তিনি নয়ে শেষ করেন। এই ইভেন্টে সরবজোতের পাশাপাশি নেমেছিলেন অর্জুন সিং চিমা। তিনি ১৮ নম্বরে শেষ করেন। ফলে ১০ মিটার এয়ার পিস্তল পুরুষদের ব্যক্তিগত বিভাগ থেকেও পদকের স্বপ্ন ভাঙল ভারতের।

সিরিজের শুরুর দিকে অর্জুন এগিয়ে ছিলেন সরবজোতের থেকে। অর্জুন প্রথম তিন সিরিজের (৯৬, ৯৭, ৯৭) পর চার নম্বরে উঠে যান। কিন্তু চার নম্বর সিরিজের পর তিনি নেমে যান ১৩ নম্বরে। এরপর এগোতে থাকেন সরবজোৎ। অর্জুন সিং চিমা ৬ সিরিজ শেষে মোট ৫৭৪ (১৭X) পয়েন্টে শেষ করেন।

চতুর্থ সিরিজে সরবজোৎ পারফেক্ট ১০০ পয়েন্ট করেন। এরপরই তিনি তালিকায় এগিয়ে যান। ভারতীয়দের মনে আশাও তৈরি হয় যে এ বার শুটিং থেকে পদকের কাছে এগোবেন সরবজোৎ। কিন্তু তা আর হল কই! শেষ ২টো সিরিজে যথাক্রমে ৯৩ ও ৯৭ পয়েন্ট করেন সরবজোৎ। আর শেষ করেন নয়ে। আট নম্বরে শেষ করা জার্মানির শুটার রবিনেরও পয়েন্ট ৫৭৭। কিন্তু তিনি ১৭টি ১০ মারেন। সেখানেই পিছিয়ে পড়েন সরবজোৎ। যার ফলে ভারতের এই ইভেন্ট থেকে আশাও শেষ হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 16 =